shono
Advertisement

‘শেষবার আমার ছেলেকে দেখতে দিন’, নাভালনির মায়ের কাতর আর্জি পুতিনের কাছে

মৃত্যুর ৫ দিন পরও নাভালনির দেহ হাতে পায়নি তাঁর পরিবার।
Posted: 07:22 PM Feb 20, 2024Updated: 07:22 PM Feb 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে পেরিয়ে গিয়েছে ৫ দিন। রাশিয়ার জেলে মৃত অ্যালেক্সেই নাভালনির দেহ এখনও পাননি তাঁর মা লিউডমিলা। এই পরিস্থিতিতে মৃত ছেলের দেহ চেয়ে রুশ প্রেসিডেন্ট পুতিনের কাছে আর্জি জানালেন তিনি।

Advertisement

তাঁকে বলতে শোনা গিয়েছে, ”আমার আপনার কাছে আবেদন ভ্লাদিমির পুতিন। এই সমস্যার সমাধান একমাত্র আপনার হাতে। আমাকে শেষবার আমার ছেলেকে দেখতে দিন। আমার আর্জি, অ্যালেক্সেইয়ের দেহ দ্রুত আমাদের কাছে দেওয়া হোক, যাতে আমরা ওকে সম্মানের সঙ্গে সমাধিস্ত করতে পারি।”

[আরও পড়ুন: তিন সেনাকর্তাকে ফাঁসির সাজা মায়ানমারে! কেন এই পদক্ষেপ জুন্টার?]

উল্লেখ্য, গত শুক্রবার নাভালনির মৃত্যু হয়েছে বলে জানানো হয়। কিন্তু এখনও তাঁর দেহ হাতে পাননি পরিবারের সদস্যরা। নাভালনির মৃত্যুর খবর পেয়ে আইনজীবীকে সঙ্গে নিয়ে জেলে গিয়েছিলেন তাঁর মা। কিন্তু দেহ দিতে চাননি জেল আধিকারিকরা। তাঁদের দাবি, নাভালনির মৃত্যুর তদন্ত চলছে এখনও। তাই এখনই দেহ হস্তান্তর সম্ভব নয়। কিন্তু ঘটনাক্রম অন্যদিকে ঘুরে যায় খানিকক্ষণের মধ্যেই। নাভালনির আইনজীবীকে পুলিশ বলে, মর্গে নিহত নেতার দেহ নেই!

এর মধ্যেই সোমবার জানা যায়, একটা মর্গে নাকি রয়েছে নাভালনির দেহ। তাঁর সারা গায়ে নাকি রয়েছে প্রচুর ক্ষতচিহ্ন। জেলে থাকাকালীন নাভালনির উপর শারীরিক নির্যাতন চলত, এই ক্ষতচিহ্ন দেখে সেটা নিশ্চিত করা যায় বলেই দাবি। কিন্তু এখনও পর্যন্ত পুতিনের পয়লা নম্বর সমালোচকের দেহ হাতে পায়নি তাঁর পরিবার। তার পরই এসম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যাবে, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: নাভালনির মৃত্যু নিয়ে মুখ খুললেন ট্রাম্প, তবে পুতিনের বদলে দুষলেন বাইডেনকে, কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement