Advertisement

বন্দুকবাজের হামলায় ফের রক্তাক্ত আমেরিকা, নিহত অন্তত ৮

08:29 AM May 27, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্দুকবাজের হামলায় ফের রক্তাক্ত আমেরিকা (America)। বুধবার ক্যালিফোর্নিয়ায় গুলি করে আটজন সহকর্মীকে হত্যা করল সান জোস রেল ইয়ার্ডের এক কর্মী। পুলিশ এলে ঘটনাস্থলেই আত্মহত্যা করে হামলাকারী।

Advertisement

[আরও পড়ুন: নৌকায় চেপেও হল না শেষরক্ষা, অ্যান্টিগা থেকে কিউবা যাওয়ার পথে গ্রেপ্তার মেহুল চোকসি]

জানা গিয়েছে, স্থানীয় সময় মতে বুধবার সকাল ৬.৩০ নাগাদ ভ্যালি ট্রান্সপোর্ট অথরিটির (ভিটিএ) রেল পরিষেবার সঙ্গে যুক্ত দু’টি বাড়িতে গুলিচালনার ঘটনা ঘটে। সান ফ্রান্সিসকো বে এলাকায় সবথেকে জনবহুল কাউন্টি সান্তা ক্লারায় বাস, রেলের মতো পরিষেবা দেয় ভ্যালি ট্রান্সপোর্ট অথরিটি। এনিয়ে সংবাদমাধ্যম সূত্রে খবর, হামলাকারীর নাম স্যামুয়েল ক্যাসিদি। সম্প্রতি মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েছিল ৫৭ বছর বয়সের ওই ব্যক্তি। এই ঘটনায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সান্তা ক্লারার কাউন্টি শেরিফ লরি স্মিথ জানান, নিরাপত্তারক্ষীরা ঘটনাস্থলে পৌঁছনর পরও গুলি চালাচ্ছিল হামলাকারী। ঘটনাস্থলেই আত্মহত্যা করেছে ওই ব্যক্তি। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যবিন নিউসম। তিনি বলেন, “বারবার এমওন হামলার ঘটনা ঘটছে। আমেরিকায় এসব কী হচ্ছে? আমাদের মধ্যে কী গলদ রয়েছে?”

উল্লেখ্য, আমেরিকায় গুলি চালনার ঘটনা ক্রমে বৃদ্ধি পাচ্ছে। অস্ত্রআইন আনা নিয়ে বিতর্কের মাঝে একের পর এক হামলায় প্রশ্ন উঠছে নাগরিকদের নিরাপত্তা নিয়ে। গত এপ্রিল ইন্ডিয়ানাপোলিসের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ফেডেক্সের (ক্যুরিয়ার সার্ভিস সংস্থা) কার্যালয়ে গুলি চলে। ওই সংস্থাটির কর্মীদের উপর গুলিবর্ষণ করে ১৯ বছরের ব্রান্ডন স্কট হোল নামের এক তরুণ। ওই হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ৮ জন। তার মধ্যে রয়েছেন চারজন ভারতীয় বংশোদ্ভূত শিখ। এদিকে, হামলার পরই আত্মহত্যা করে ওই বন্দুকবাজ। ওই হামলায নিহতদের মধ্যে ছিলেন চারজন ভারতীয় বংশোদ্ভূত শিখ। ওই ঘটনায় শোকপ্রকাশ করেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর।

[আরও পড়ুন: ইমরান খান সরকারের প্রকল্পে বিরাট অঙ্কের দুর্নীতি, তদন্ত শুরু পাকিস্তানে]

Advertisement
Next