shono
Advertisement
Jamaica

আটকে পড়েছিলেন রোহিতরা, জামাইকা জুড়ে তাণ্ডব সেই হারিকেন বেরিলের, মৃত অন্তত ৯

বেরিলের দাপটেই বার্বাডোজে আটকে পড়েছিল টি-২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দল।
Published By: Anwesha AdhikaryPosted: 06:44 PM Jul 04, 2024Updated: 06:44 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হারিকেন বেরিলের দাপটে লণ্ডভণ্ড জামাইকা। ইতিমধ্যেই সেখানে ৯ জনের মৃত্যুর খবর মিলেছে। তবে এই সংখ্যাটা আরও অনেক বাড়বে বলেই আশঙ্কা উদ্ধারকারীদের। সেই সঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলেই প্রাথমিকভাবে জানা গিয়েছে। উল্লেখ্য, এই বেরিলের দাপটেই বার্বাডোজে আটকে পড়েছিল টি-২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দল।

Advertisement

জানা গিয়েছে, বুধবার দুপুরে জামাইকায় (Jamaica) আছড়ে পড়ে হারিকেন বেরিল। তার জেরে কার্যত ধ্বংসস্তূপ হয়ে গিয়েছে ক্যারিবিয়ান সাগরের দ্বীপটি। প্রাথমিকভাবে ৯ জনের মৃত্যুর খবর মিলেছে। ঝড়ে গাছ উপড়ে এবং প্রবল বৃষ্টির কারণে বন্যা হয়ে একেবারে যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছে জামাইকার বিস্তীর্ণ অঞ্চলে। উদ্ধারকারীদের আশঙ্কা, দুর্গত এলাকাগুলোর সঙ্গে যোগাযোগ করা গেলে আরও বহু মানুষকে মৃত অবস্থায় পাওয়া যেতে পারে।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ার পার্লামেন্টের ছাদে উঠে প্রতিবাদ! গ্রেপ্তার ৪ প্যালেস্টাইনপন্থী

জামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস জানান, ত্রাণশিবিরগুলোতে আশ্রয় নিয়েছেন ৫০০ মানুষ। তবে তিনি জানিয়েছেন, "বিধ্বস্ত এলাকাগুলোর অবস্থা কতখানি খারাপ হতে পারে সেই বিষয়ে এখনও কোনও ধারণা নেই। মানুষের পক্ষে যতখানি সম্ভব, সকলকে উদ্ধার করতে চেষ্টা করব। বাকিটা ঈশ্বরের হাতে।" উল্লেখ্য, ঘূর্ণিঝড়ের তাণ্ডবে বন্ধ জামাইকার রাজধানী কিংসটনের বিমানবন্দর। বন্ধ বিদ্যুৎ পরিষেবা। ঝড়ের তাণ্ডবে সব হারিয়ে ভেঙে পড়েছেন আমজনতা।

উল্লেখ্য, শনিবার বার্বাডোজে ছিল বিশ্বকাপের ফাইনাল। কিন্তু বেরিল (Hurricane Beril) আতঙ্কে ম্যাচে জেতার পরে সেই বার্বাডোজেই আটকে পড়ে টিম ইন্ডিয়া। বন্ধ হয়ে যায় বিমানবন্দর। জারি হয় কারফিউ। হোটেলবন্দি হয়ে পড়েন ভারতীয় ক্রিকেটাররা। এই পরিস্থিতিতে দ্রুত ভারতীয় দলকে দেশে ফেরাতে বিকল্প ব্যবস্থা করেন বোর্ড সচিব জয় শাহ। তিনি যোগাযোগ করেন এয়ার ইন্ডিয়ার সঙ্গে। অবশেষে বৃহস্পতিবার দেশে ফিরেছে মেন ইন ব্লু। কিন্তু সেই বেরিলের দাপটে বিপর্যস্ত জামাইকা।

[আরও পড়ুন: এসসিও-র ফাঁকে চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক, সীমান্ত সংঘাত নিয়ে কী বার্তা জয়শংকরের?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঝড়ে গাছ উপড়ে এবং প্রবল বৃষ্টির কারণে বন্যা হয়ে একেবারে যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছে জামাইকার বিস্তীর্ণ অঞ্চলে।
  • ঘূর্ণিঝড়ের তাণ্ডবে বন্ধ জামাইকার রাজধানী কিংসটনের বিমানবন্দর। বন্ধ বিদ্যুৎ পরিষেবা। ঝড়ের তাণ্ডবে সব হারিয়ে ভেঙে পড়েছেন আমজনতা।
  • অবশেষে বৃহস্পতিবার দেশে ফিরেছে মেন ইন ব্লু। কিন্তু সেই বেরিলের দাপটে বিপর্যস্ত জামাইকা।
Advertisement