shono
Advertisement
Donald Trump

ডিবেটে ট্রাম্পের কাছে বিধ্বস্ত বাইডেন, মার্কিন প্রেসিডেন্টের পাশে দাঁড়ালেন ওবামা

নাম না করে ট্রাম্পকে তীব্র আক্রমণ আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টের।
Published By: Biswadip DeyPosted: 07:53 PM Jun 29, 2024Updated: 07:53 PM Jun 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘প্রেসিডেন্সিয়াল ডিবেটে’ অংশ নিয়ে সিএনএনের আটলান্টা স্টুডিওয় মুখোমুখি হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন। সেই বিতর্কে বাইডেনকে হতাশ করেছে ডেমোক্র্যাটদের। এমনকী, বর্ষীয়ান নেতাকে সরিয়ে অন্য কাউকে প্রেসিডেন্ট পদপ্রার্থী করা যায় কিনা এমন প্রশ্নও তুলছেন কেউ কেউ। এই পরিস্থিতিতে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা দাঁড়ালেন বাইডেনের পাশে। জানালেন এরকম খারাপ বিতর্কের রাত আসে বটে। কিন্তু এই নির্বাচন হতে চলেছে এমন দুজনের মধ্যে, যাঁদের মধ্যে একজন কেবল নিজের কথাই ভেবেছেন। অন্যজন সাধারণ মানুষদের জন্য লড়াই করেছেন আজীবন। বলাই বাহুল্য, যথাক্রমে ট্রাম্প ও বাইডেনের কথাই বলেছেন তিনি।

Advertisement

এক্স হ্যান্ডলে ওবামা লিখেছেন, 'খারাপ ডিবেট নাইট তো যায়ই। বিশ্বাস করুন। আমি জানি। কিন্তু এই নির্বাচন আসলে এমন দুজনের মধ্যে মানুষকে বেছে নিতে হবে, যাঁদের একজন সারা জীবন সাধারণ মানুষের জন্য লড়াই করেছেন। অন্যজন যিনি কেবলই নিজের স্বার্থের কথা ভেবেছেন।' কারও নাম না করলেও তিনি কার সম্পর্কে কী বলছেন তা বুঝছে ওয়াকিবহাল মহল। এদিকে ট্রাম্পকে নাম না করে আরও বিঁধেছেন ওবামা (Barak Obama)। তাঁর মতে, প্রেসিডেন্ট পদপ্রার্থীদের মধ্যে একজন এমন নেতা রয়েছেন যিনি নিজের স্বার্থের জন্য অহরহ মিথ্যে বলতে পারেন। একরাতের সাফল্য-ব্যর্থতা এই সত্যিগুলোকে পালটাতে পারবে না বলেই মত ওবামার। প্রসঙ্গত, আট বছর মার্কিন মসনদে ছিলেন ওবামা। সেই সময় বাইডেনই ছিলেন ভাইস প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: গাড়ি-সহ বাচ্চা চুরি, ৫০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি! ৩ ঘন্টায় উদ্ধার পুলিশের]

এদিকে ডিবেটের পর মুখ খুলেছেন বাইডেনও (Joe Biden)। নর্থ ক্যারোলিনায় এক সভায় তাঁকে বলতে শোনা গিয়েছে, ''আমি জানি, আমি তরুণ নই। আমি আর তেমন ভাবে হাঁটতে পারি না, যেমনটা পারতাম। কথাও তেমন ভাবে বলতে পারি না, যেমন বলতাম। আমি বিতর্কও আর আগের মতো পারি না। কিন্তু এটা আমি জানি, সত্যি কী করে বলতে হয়।''
উল্লেখ্য, আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এক্সিট পোল ট্রাম্পকে (Donald Trump) সামান্য এগিয়ে রাখলেও খুব বেশি পিছিয়ে নেই বাইডেনও। এই পরিস্থিতিতে মুখোমুখি বিতর্কে দুজনই সুর চড়িয়েছিলেন। চার বছর পর দুই নেতার মুখোমুখি বাকযুদ্ধের দিকে কেবল আমেরিকা নয়, নজর ছিল বহু দেশেরই। যদিও শেষপর্যন্ত দেখা যায় বিতর্কে ট্রাম্পই যেন পিছনে ফেললেন বাইডেনকে। কিন্তু এর পরও ওবামার মতো নেতারা পাশে দাঁড়াচ্ছেন দলীয় সতীর্থ বাইডেনেরই।

[আরও পড়ুন: হবু প্রধানমন্ত্রী অখিলেশ! সপা দপ্তরে বিশাল হোর্ডিং, ভ্রু কুঞ্চিত ‘ইন্ডিয়া’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ‘প্রেসিডেন্সিয়াল ডিবেটে’ অংশ নিয়ে সিএনএনের আটলান্টা স্টুডিওয় মুখোমুখি হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন।
  • সেই বিতর্কে বাইডেনকে হতাশ করেছে ডেমোক্র্যাটদের।
  • এই পরিস্থিতিতে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা দাঁড়ালেন বাইডেনের পাশে।
Advertisement