shono
Advertisement

‘ওরা জঙ্গি, ওদের সঙ্গে আলোচনা করা যায় না’, পিটিআই সমর্থকদের তোপ বিলাওয়ালের

ইমরানের দলের হয়ে কাজ করছে পাকিস্তানের আদালত, দাবি বিলাওয়ালের।
Posted: 03:09 PM May 14, 2023Updated: 03:09 PM May 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইমরান খানের (Imran Khan) সমর্থকদের ‘রাজনৈতিক জঙ্গি’ বলে অভিহিত করলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি (Bilawal Bhutto ZArdari)। একইসঙ্গে তাঁর দাবি। শুধুমাত্র রাজনৈতিক কারণেই জেল থেকে মুক্তি দেওয়া হয়েছে ইমরানকে। দলের নেতার সমর্থনে পিটিআই (PTI) সমর্থকদের আচরণকে ‘জঙ্গি কার্যকলাপ’ বলে পাক বিদেশমন্ত্রীর দাবি, ওদের সঙ্গে আলোচনা করা একেবারে অর্থহীন। প্রসঙ্গত, ইমরান খানের গ্রেপ্তারির পর দেশজুড়ে বিক্ষোভে ফেটে পড়েন তাঁর দলের সমর্থকরা।

Advertisement

শনিবার ইমরানের মুক্তির পরে একটি জনসভায় বক্তব্য রাখছিলেন বিলাওয়াল। সেখানেই তিনি বলেন, “আমরা সবসময় আলোচনা করে শান্তিপূর্ণ সমাধান করতে চাই। কিন্তু সন্ত্রাসবাদীদের সঙ্গে কি আলোচনা করা যায়? যারা জঙ্গি কার্যকলাপের নিন্দা করে, একমাত্র তাদের সঙ্গেই আলোচনা সম্ভব। রাজনৈতিক জঙ্গিদের থেকে যারা দূরে থাকে, তাদের সঙ্গেই কথা বলে সমস্যা মেটানো যেতে পারে।” 

[আরও পড়ুন: ‘অভিষেকের গ্রেপ্তারি শুধু সময়ের অপেক্ষা’, বিস্ফোরক দাবি সুকান্তর, পালটা জবাব তৃণমূলের]

ওই জনসভাতেই দেশের বিচারব্যবস্থাকেও তীব্র কটাক্ষ করেন পাক বিদেশমন্ত্রী। প্রসঙ্গত পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও (Shehbaz Sharif) দাবি করেছিলেন, রাজনৈতিকভাবে পক্ষপাতিত্ব করেই জামিন দেওয়া হয়েছে ইমরানকে। জনসভায় বিলাওয়াল বলেন, “রাজনীতির মধ্যে বিচারবিভাগের ঢোকা উচিত নয়। আদালত যেন বিশেষ একটি রাজনৈতিক দলের অন্যতম প্রধান শক্তি হয়ে না ওঠে।” পাকিস্তানের বিচারবিভাগ একেবারে সংকটের মধ্যে রয়েছে বলেই মত বিদেশমন্ত্রীর।

প্রসঙ্গত, জমি দুর্নীতি মামলায় আদালত চত্বর থেকেই গ্রেপ্তার হন ইমরান। হেফাজতে তাঁকে বিষাক্ত ইনজেকশন দিয়ে খুনের পরিকল্পনা হচ্ছে বলে অভিযোগ করে তিনি। দলীয় নেতার সমর্থনে দেশজুড়ে প্রবল বিক্ষোভ শুরু করে পিটিআই সমর্থকরা। তাঁদের থামাতে অন্তত ১৫০০ সমর্থককে আটকও করা হয়। অবশেষে শুক্রবার মুক্তি দেওয়া হয় ইমরানকে। তবে প্রকাশ্যেই পাক আদালতের এই সিদ্ধান্তের বিরোধিতা করেন প্রধানমন্ত্রী-সহ একাধিক নেতা। পিটিআইকে নিষিদ্ধ করারও দাবি উঠেছে সরকারের অন্দরেই। 

[আরও পড়ুন: ভুল সিদ্ধান্তের জেরে আম্পায়ারকে ব্যাট উঁচিয়ে তাড়া! সানরাইজার্স তারকাকে বড় শাস্তি বোর্ডের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement