shono
Advertisement

প্রধানমন্ত্রিত্বের দৌড় থেকে সরলেন বিলাওয়াল, পাক মসনদে বসছেন নওয়াজ?

রাজনীতির 'নাটক' অব্যাহত পাকিস্তানে।
Posted: 08:20 PM Feb 13, 2024Updated: 08:20 PM Feb 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার দৌড় থেকে সরে গেলেন পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি (Bilawal Bhutto Zardari)। জানিয়ে দিলেন, তাঁর দল নওয়াজ শরিফের (Nawaz Sharif) পিএমএল-এনকে সমর্থন দেবে। কিন্তু সরকারের অংশ হবে না।

Advertisement

প্রসঙ্গত, ২৬৫ আসনের পাকিস্তান (Pakistan) ন্যাশনাল অ্যাসেম্বলিতে সংখ্যাগরিষ্ঠতা পেতে প্রয়োজন ১৩৩টি আসন। কিন্তু সেই সংখ্যা ছুঁতে পারেনি কোনও দলই। এই পরিস্থিতিতে নির্দলদের সঙ্গে হাত মিলিয়ে পাকিস্তানে সরকার গড়তে চান নওয়াজ শরিফ ও আসিফ আলি জারদারি। কিন্তু জট বাঁধছিল প্রধানমন্ত্রিত্বের দাবিদারদের নিয়ে। যা সম্ভবত কাটতে চলেছে। চতুর্থবারের জন্য পাকিস্তানের মসনদে বসতে চলেছেন নওয়াজ শরিফ। এমনটাই মনে করা হচ্ছে।

একই দাবি করেছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি জানিয়েছেন, নওয়াজ শরিফই যে প্রধানমন্ত্রী হতে চলেছেন তা নিশ্চিত। আর তার পরই পিপিপির প্রধান কমিটির বৈঠকশেষে বিলাওয়াল ভুট্টো জানিয়ে দিলেন, তাঁর দল সরকার গড়ার জনাদেশ পায়নি। আর সেই কারণেই তিনি প্রধানমন্ত্রী হওয়ার দৌড় থেকে সরে দাঁড়াচ্ছেন। তবে দেশের রাজনৈতিক অস্থিরতা দূর করতে পিএমএল-এনের পাশে দাঁড়াতে চাইছেন তাঁরা।

[আরও পড়ুন: বিলেতে আমন্ত্রিত মমতা, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ডাক পেয়ে যাওয়ার সিদ্ধান্ত]

প্রসঙ্গত, এর আগে পিপিপির তরফে বলা হয়েছিল, বিলাওয়ালকে প্রধানমন্ত্রী করা উচিত। কারণ ধুঁকতে থাকা দেশের প্রয়োজন তরতাজা নেতৃত্ব। তাছাড়া পাকিস্তানের ৬০ শতাংশ জনতার বয়স তিরিশ বছরের নীচে। তাঁদের জন্য ৩৫ বছর বয়সি বিলাওয়াল একেবারে আদর্শ প্রধানমন্ত্রী। কিন্তু এবার তারা নিজেদের সরিয়ে নিল সেই অবস্থান থেকে।

[আরও পড়ুন: আবু ধাবি সফরে মোদি, প্রধানমন্ত্রীর ‘বিকশিত ভারতের’ কথা শুনবেন হাজার হাজার প্রবাসী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement