shono
Advertisement
Paris

প্যারিসে গণধর্ষিতা অস্ট্রেলীয় তরুণী! অলিম্পিক শুরুর আগে তোলপাড় ফ্রান্সে

সিসিটিভি ফুটেজ দেখে শিউরে উঠছেন নেটিজেনরা।
Published By: Biswadip DeyPosted: 10:27 AM Jul 24, 2024Updated: 10:27 AM Jul 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুরু হতে চলেছে 'গ্রেটেস্ট শো অন আর্থ' অলিম্পিক। আগামী কয়েক সপ্তাহ গোটা পৃথিবী তাকিয়ে থাকবে প্যারিসের দিকে। কিন্তু তার আগেই এক অন্য ঘটনায় নজরে প্যারিস। গত শনিবার 'কবিতার দেশে' এক অস্ট্রেলীয় মহিলাকে গণধর্ষণের (Gang Rape) অভিযোগ উঠল পাঁচ আফ্রিকানের বিরুদ্ধে। স্বাভাবিক ভাবেই এই অভিযোগকে ঘিরে আলোড়ন পড়ে গিয়েছে। প্রশ্ন উঠছে প্যারিসের আইন শৃঙ্খলা ও মহিলাদের নিরাপত্তাদের দিকটি নিয়ে।

Advertisement

অভিযোগ, গত ২০ জুলাই ভোর পাঁচটা নাগাদ একটি কাবাবের দোকানে উপস্থিত হন এক মহিলা। তাঁর পোশাক আংশিক ছিন্ন অবস্থায় ছিল। তিনি দাবি করেন, তাঁকে পাঁচজন আফ্রিকান পুরুষ ধর্ষণ করেছেন। নির্যাতিতাকে দেখা যায় সকলের কাছে সাহায্য চাইতে। একটি সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, অভিযুক্তদের একজন সেই মহিলাকে ধাক্কাও দিচ্ছেন দোকানটিতে ঢুকে। এর পরই মহিলা সকলের কাছে যুবকটিকে অভিযুক্ত হিসেবে চিহ্নিত করতেই একজন ওই আফ্রিকানের মুখে ঘুসি মারেন। কাবাবের দোকানের মালিক জানিয়েছেন, নির্যাতিতা সেখানে ঢুকে কাঁদতে শুরু করেছিলেন। পরে প্যারিস পুলিশ অভিযোগও জানিয়েছেন তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। গোটা ফ্রান্সেই তোলপাড় ফেলে দিয়েছে এই ঘটনা।

[আরও পড়ুন: বাজেটে বেতনভুক কর্মীদের আয়কর স্বস্তি, নতুন কর কাঠামোয় বদল]

সম্প্রতি ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনের পর প্যারিস অগ্নিগর্ভ হয়ে ওঠে। বিক্ষোভকারীরা দোকান, বাজার, শপিং মলে আগুন লাগিয়ে দেন। এবার নতুন করে বিতর্ক ছড়াচ্ছে গণধর্ষণের অভিযোগ ঘিরে। নিঃসন্দেহে এর ফলে অলিম্পিক শুরুর আগেই বড় ধাক্কা খেল প্যারিস (Paris) প্রশাসন। প্রশ্ন উঠল সেখানকার নারী নিরাপত্তা নিয়ে।

[আরও পড়ুন: অশান্ত বাংলাদেশ থেকে দলে দলে ফিরছেন ভারতীয় পড়ুয়ারা, কী পড়তে যান তাঁরা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিসে এক অস্ট্রেলীয় মহিলাকে গণধর্ষণের অভিযোগ উঠল পাঁচ আফ্রিকানের বিরুদ্ধে।
  • স্বাভাবিক ভাবেই এই অভিযোগকে ঘিরে আলোড়ন পড়ে গিয়েছে।
  • প্রশ্ন উঠছে প্যারিসের আইন শৃঙ্খলা ও মহিলাদের নিরাপত্তাদের দিকটি নিয়ে।
Advertisement