অনুরোধ রাখল চিন, ইউহানে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে শীঘ্রই পাঠানো হচ্ছে বিমান

08:06 PM Jan 28, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বস্তি চিনে আটকে পড়া ভারতীয়দের। মঙ্গলবার ভারতের বিদেশমন্ত্রকের অনুরোধ রাখল চিন। সে দেশ থেকে ভারতীয়দের ফেরানোর অনুমতি দেওয়া হল। শীঘ্রই চিনের ইউহানে এয়ার ইন্ডিয়ার একটি বোয়িং পাঠানো হবে। সেখানে আটকে পড়া প্রায় ২৫০ ছাত্রছাত্রীকে নিয়ে আসা হবে ভারতের।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ভয়াবহ করোনা ভাইরাসের আতঙ্কে ত্রস্ত চিন। এখনও পর্যন্ত এই মারণ রোগে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৬। সংক্রমণ ছড়িয়ে পড়ছে দাবানলের মতো। ভয়াবহ করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে হুবেই প্রদেশের রাজধানী ইউহান শহর থেকে। সেখানকার মানুষই সবচেয়ে বেশি আক্রান্ত। তবে হুবেইয়ের অন্যান্য অংশে আটকে পড়া ভারতীয়দের কীভাবে উদ্ধার করে আনা হবে, সে বিষয়ে এখনও পর্যন্ত স্পষ্টভাবে কিছু জানা যায়নি। তবে বিদেশমন্ত্রকের তরফে এ খবর পাওয়ার পর অনেকটাই স্বস্তি ফিরেছে সেখানকার ভারতীয়দের মধ্যে।

[আরও পড়ুন: ‘করোনা সংক্রান্ত তথ্য গোপন করেছিলাম’, স্বীকারোক্তি ইউহানের মেয়রের    ]

Advertising
Advertising

করোনার আতঙ্কে গৃহবন্দি দশা চিনের মানুষজনের। ইউহানকে আগেই গোটা দেশ থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। রাজধানী বেজিং এবং সাংহাই, জিয়ান, তিয়ানজিন – এই চারটি বড় শহরেও দূরপাল্লার বাস পরিষেবা বন্ধ হয়ে গিয়েছে। চিনের প্রাচীর দর্শন আপাতত বন্ধ। এখন একটাই আতঙ্ক কাজ করছে। ২০০৩ সালে সার্স ভাইরাসের হামলা যে বিপুল সংখ্যক প্রাণ কেড়েছিল চিনে, এবার করোনার থাবায় তারই পুনরাবৃত্তি হবে না তো? চিন ছাড়াও থাইল্যান্ড, নেপাল, হংকং, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, ফ্রান্স, জাপান-সহ একাধিক দেশে ছড়িয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। ফলে গোটা বিশ্বেই ছড়িয়েছে প্রবল উদ্বেগ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তারই মধ্যে আবার জানা যায়, প্রথমদিকে করোনা সংক্রান্ত তথ্য লুকনো হয়েছিল। ইউহানের মেয়র ঝাউ জিয়াংওয়াং বলেন, “আমরা সময়মতো করোনা ভাইরাস সংক্রান্ত তথ্য সরবরাহ করিনি। ফলে পরিস্থিতি মোকাবিলায় কিছুটা সমস্যা তৈরি হয়েছে।”

[আরও পড়ুন: ইরাকের মার্কিন দূতাবাসে রকেট হামলা, ফের উত্তেজনা মধ্যপ্রাচ্যে  ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post অনুরোধ রাখল চিন, ইউহানে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে শীঘ্রই পাঠানো হচ্ছে বিমান appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next