shono
Advertisement

Coronavirus: ভয়ে কাঁপছে China, বাড়ি থেকে বেরলেই দরজায় লোহার পাতের আগল দিচ্ছে সরকার

ডেল্টা স্ট্রেনের দাপটে চিনে হু হু করে বাড়তে শুরু করেছে সংক্রমণ।
Posted: 03:56 PM Aug 12, 2021Updated: 03:58 PM Aug 12, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) থাবা ফের প্রকট চিনে (China)। ২০২০ সালের ডিসেম্বরের পর থেকে সংক্রমণ প্রায় ছিলই না সেদেশে। কিন্তু এবার ডেল্টা (Delta) স্ট্রেনের দাপটে হু হু করে বাড়তে শুরু করেছে সংক্রমণ। যার ধাক্কায় রাতারাতি ফের আতঙ্ক ছড়াতে শুরু করেছে। পরিস্থিতি সামলাতে অদ্ভুত পদক্ষেপ করতে দেখা গেল
সোশ্যাল মিডিয়ায় ছড়াতে শুরু করেছে এক ভিডিও। সেখানে চিনের সরকারি কর্মীদের দেখা গিয়েছে বিভিন্ন বাড়ির দরজায় রীতিমতো লোহার পাত লাগিয়ে দিচ্ছেন তাঁরা !

Advertisement

‘তাইওয়ান নিউজ’-এর এক প্রতিবেদনে এই পদক্ষেপ সম্পর্কে জানাতে গিয়ে মনে করিয়ে দেওয়া হয়েছে, ২০২০ সালের শুরুতে যখন উওহান শহরে হু হু করে ছড়াতে শুরু করেছিল সংক্রমণ তখনও এই ধরনের চরম পদক্ষেপ করতে দেখা গিয়েছিল চিনের প্রশাসনকে। ঠিক কী দেখা গিয়েছে ভিডিওয়? টুইটার, ইউটিউব কিংবা চিনা সোশ্যাল মিডিয়া ওয়েইবোয় ভাইরাল হওয়া নানা ভিডিওয় দেখা গিয়েছে পিপিই কিট পরিহিত কর্মীরা এসে বিভিন্ন বাড়ির দরজায় লোহার পাত লাগিয়ে দিচ্ছেন। উদ্দেশ্য, যাতে কেউ বাড়ি থেকে বেরতে না পারেন।

[আরও পড়ুন: Indian helicopter Taliban: আফগান সেনাকে ভারতের দেওয়া অ্যাটাক হেলিকপ্টার দখল তালিবানের]

তবে সমস্ত বাড়িতেই যে এমন করা হচ্ছে তা নয়। যাঁদের বিরুদ্ধে বাড়ি থেকে বেরনোর অভিযোগ আসছে, তাঁদের ক্ষেত্রেই এমন করা হচ্ছে। প্রশাসনের তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, কেউ যেন বাড়ি থেকে না বেরন। দিনে তিনবারের বেশি যদি কাউকে বাড়ির দরজা খুলতে দেখা যায় তাহলে তাকে গ্রেপ্তার করা হবে। নজরদারি যে কতটা কড়া তাও দেখা গিয়েছে এক ভিডিওয়। সেখানে এক ব্যক্তিকে দেখা গিয়েছে, যিনি কোয়ারান্টাইনে থাকার বিধিনিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে রাস্তায় বেরিয়েছিলেন ‘হাওয়া খেতে’, তিনি বাড়ির সময়ই তাঁকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, খোদ চিনের সরকারি সংবাদমাধ্যমের দাবি, ২০১৯ সালের ডিসেম্বরে ইউহান শহরে করোনার দাপট শুরু হওয়ার পর প্রাথমিক কয়েক সপ্তাহ বাদ দিলে আর কখনওই চিনে করোনা সংক্রমণের হার এতটা ভীতিপ্রদ হয়ে ওঠেনি।

[আরও পড়ুন: Pakistan temple: চাপের মুখে ক্ষতিগ্রস্ত হিন্দু মন্দির দ্রুত মেরামত করল ইমরান সরকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement