shono
Advertisement

নির্বাচনের আগেই বিশাল ধাক্কা, তিন হাজার কোটি টাকা জরিমানা ট্রাম্পের

কেন বিশাল জরিমানার মুখে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট?
Posted: 01:14 PM Feb 18, 2024Updated: 01:14 PM Feb 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোপন করেছিলেন সম্পদের পরিমাণ। সেই কারণেই দিতে হবে বিপুল অঙ্কের জরিমানা। আর জরিমানার অঙ্কটাও চমকে দেওয়া। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) জরিমানাই দিতে হবে ৩৫৫০ লক্ষ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় তিন হাজার কোটি টাকা।

Advertisement

নিউ ইয়র্কের (New York) একটি আদালতের বিচারক এই নির্দেশ দিয়েছেন মার্কিন ধনকুবের ট্রাম্পকে। নিউ ইয়র্কের অ‌্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমসের আর্জির ভিত্তিতে বিচারক আর্থার এনগোরোন জানিয়েছেন, ৩৫৫০ লক্ষ মার্কিন ডলারের সঙ্গে সুদের অঙ্ক জুড়ে মোট ৪৫০০ লক্ষ ডলার দিতে হবে ট্রাম্পকে।

[আরও পড়ুন: ‘কী সমস্যা?’ রাশিয়ার থেকে তেলা কেনা নিয়ে জয়শংকরের সরস মন্তব্যে হাসি ব্লিঙ্কেনের

দীর্ঘদিন ধরে নিজের প্রকৃত সম্পদের পরিমাণ সাধারণ মানুষের সামনে থেকে গোপন করে রেখেছিলেন প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্প, এমনই অভিযোগ। প্রকৃতপক্ষে আবাসন ব‌্যবসার সঙ্গে যুক্ত ট্রাম্প ও তাঁর সংস্থা ব‌্যাঙ্ককেও প্রতারণা করেছেন বলে অভিযোগ। অভিযোগ প্রমাণিত হয়েছে ট্রাম্প ছাড়াও তাঁর দুই ছেলে এবং তাঁর সংস্থার বিরুদ্ধেও। ট্রাম্প অর্গানাইজেশনের ব‌্যবসা কীভাবে চলে তা সম্পূর্ণ আড়ালে রেখেই কারবার চালানো হত বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, আমেরিকার (USA) প্রেসিডেন্ট নির্বাচনে পদপ্রার্থী হওয়ার দৌড়ে অনেকখানি এগিয়ে রয়েছেন ট্রাম্প। তবে লড়াইয়ে এগিয়ে থাকলেও ট্রাম্পের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে। ২০২১ সালের ক্যাপিটল হিংসার মামলা থেকে শুরু করে হোয়াইট হাউসের নথি সরানোর অভিযোগ- নানা ক্ষেত্রেই আদালতে ধাক্কা খেয়েছেন তিনি। এবার সম্পত্তির কারণে বিশাল জরিমানার নির্দেশেও বেশ ব্যাকফুটেই থাকবেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: নাভালনির দেহ ঘিরে ধোঁয়াশা! ধন্দে প্রয়াত নেতার পরিবার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement