shono
Advertisement

‘জনতা জানে, আমি সফল’, প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে অংশ নেবেন না ট্রাম্প

নিজের দলের প্রেসিডেন্ট পদপ্রার্থীদেরও কটাক্ষ করেছেন ট্রাম্প।
Posted: 08:57 AM Aug 21, 2023Updated: 08:57 AM Aug 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেসিডেনশিয়াল ডিবেটে অংশ নেবেন না বলে সাফ জানিয়ে দিলেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। নিজের সোশ্যাল মিডিয়ায় রবিবার লিখেছেন, মানুষ জানে প্রেসিডেন্ট হিসাবে তিনি কতটা সফল। তাই সকলের সামনে বিতর্কে অংশ নেওয়ার প্রয়োজন নেই তাঁর। প্রসঙ্গত, আগামী বুধবার আমেরিকার (USA) প্রেসিডেন্ট পদে রিপাবলিকান প্রার্থী বেছে নেওয়ার প্রথম ডিবেট হওয়ার কথা আছে। কিন্তু সেখানে অংশ নেবেন না ট্রাম্প।

Advertisement

গত শনিবারই রিপাবলিকান ভোটারদের মধ্যে হওয়া একটি সমীক্ষায় দেখা গিয়েছেন, নিজের দলের প্রার্থীদেরই দশ গোল দিয়েছেন ট্রাম্প। প্রেসিডেন্ট পদে রিপাবলিকান প্রার্থী হওয়ার জন্য ৫৬ শতাংশ ভোট পেয়ে সকলের চেয়ে এগিয়ে রয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা প্রার্থীর ঝুলিতে গিয়েছে মাত্র ১৬ শতাংশ ভোট। আগেই শোনা গিয়েছিল হয়তো বিতর্কে অংশ নেবেন না ট্রাম্প। রবিবার সেই সিদ্ধান্তই জানিয়ে দিলেন তিনি।

[আরও পড়ুন: ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত, যাদবপুরে অন্তর্বর্তী উপাচার্য নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্টে রাজ্য]

সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “জনতা জানে আমি কেমন। প্রেসিডেন্ট হিসাবে আমি কতখানি সফল ছিলাম তাঁরা সেটাও জানেন। তাই আমি কোনও বিতর্কেই অংশ নেব না।” নিজের দলের প্রেসিডেন্ট পদপ্রার্থীদেরও বেশ কটাক্ষ করেছেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা রন ডিস্যান্টিসকে কটাক্ষ করে ট্রাম্প লিখেছেন, “ও তো অসুস্থ পাখির মতো ধসে পড়বে।” তবে ট্রাম্পের এই সিদ্ধান্ত নিয়েও জল্পনা শুরু হয়েছে। ট্রাম্প কি শুধু বুধবারের বিতর্ক থেকে নাম প্রত্যাহার করেছেন? নাকি আগামী প্রত্যেকটি বিতর্ক থেকেই সরে দাঁড়াচ্ছেন? সঠিক উত্তর নেই কারোওর কাছেই।

চলতি বছরের জুন মাসেই বুধবারের বিতর্কের মডারেটরকে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে ট্রাম্প বলেছিলেন, “মাত্র ১ বা ২ শতাংশ ভোট পেয়েছে, এমন প্রার্থীরা আমাকে কেন প্রশ্নবাণ ছুঁড়বে?” তবে প্রেসিডেন্ট নির্বাচনের আগে একাধিক সমস্যায় জর্জরিত ট্রাম্প। ইতিমধ্যেই চারটি মামলায় তাঁকে অভিযুক্ত করেছে মার্কিন আদালত। নির্বাচনের আগেই শুরু হবে বিচার প্রক্রিয়া। তবে কোনও সমস্যাই ট্রাম্পকে টলাতে পারেনি বলেই অনুমান। ডিবেটে অংশ না নিয়েই প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান তিনি।

[আরও পড়ুন: বন্ধুদের সঙ্গে রেললাইনে দাঁড়িয়ে সেলফি তোলার মর্মান্তিক পরিণতি, ট্রেনের ধাক্কায় মৃত্যু কিশোরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement