শ্রীনগরে পাক পতাকা উত্তোলন বিচ্ছিন্নতাবাদী নেত্রী আসিয়া আনদ্রাবির, দায়ের FIR

02:50 PM Aug 01, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে চাপের মুখে নতিস্বীকার। মুখরক্ষার চেষ্টায় মেহবুবা মুফতি সরকার। ভারতের মাটিতে পাক পতাকা উত্তোলন করায় এফআইআর দায়ের করা হল জঙ্গি নেত্রী আসিয়া আনদ্রাবির বিরুদ্ধে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[যোগীর রাজ্যে উপনির্বাচনে হারের বদলা, রাজ্যসভায় গোল শোধ বিজেপির]

শুক্রবার শ্রীনগরে পাকিস্তানের জাতীয় দিবস পালন করে আনদ্রাবি। প্রকাশ্যে পাক জাতীয় সংগীতে গায় নিষিদ্ধ সংগঠন দুখতারান-ই-মিল্লাত-এর নেত্রী। তোলে ভারত বিরোধী স্লোগান। খাস ভারতে দাঁড়িয়ে আসিয়ার দাবি , “উপমহাদেশে বসবাসকারী প্রত্যেক ইসলাম ধর্মাবলম্বীই আসলে পাকিস্তানের নাগরিক।” নিজের বিতর্কিত ভাষণে পাকপন্থী কট্টর বিচ্ছিন্নতাবাদী সংগঠনের এই নেত্রী বলে, “আমাদের কাছে মানুষ হয় মুসলিম, নয় কাফের। আর মুসলিম মানেই তাঁর দেশ হল পাকিস্তান। আমি সেখানেই থাকতে চাই। ভারতের মতো জাতিগত পরিচয়ের নিরিখে রাষ্ট্র হিসাবে পাকিস্তানের জন্ম হয়নি। ইসলামকে সম্মান জানিয়ে পাকিস্তানের মতো দেশ তৈরি হয়েছে। ইসলামই এই দেশের ভিত্তি। তাই ইমান (বিশ্বাস), কোরান এবং হজরত মহম্মদের প্রতি অসীম শ্রদ্ধা-ভালবাসার বিচারে উপমহাদেশের প্রত্যেক ইসলাম ধর্মাবলম্বী ব্যক্তিই আদপে পাকিস্তানের নাগরিক। অন্য কোনও দেশের নয়।” আসিয়ার প্রশ্ন, কেন ভারতে থাকতে হবে তাকে? কেন তাকে দেশের বাইরে বের করে দেওয়া হচ্ছে না?

Advertising
Advertising

[পাকিস্তানের জাতীয় সংগীতে উঠে দাঁড়িয়ে রোষের মুখে কেন্দ্রীয় মন্ত্রী]

প্রসঙ্গত, এর আগেও একাধিক বার পাকিস্তানের পতাকা হাতে তুলে নিয়ে বিতর্কে জড়িয়েছে এই বিচ্ছিন্নতাবাদী নেত্রী। বিতর্কিত নানা মন্তব্য করেও বিপাকে পড়তে হয়েছে তাকে। হিজবুল মুজাহিদিন জঙ্গি কমান্ডার বুরহান ওয়ানিকে খতম করার পরই তীব্র ভারত বিরোধী অবস্থান নিয়েছিল অনদ্রাবি। তখন তাকে গ্রেপ্তার করেছিল জম্মু ও কাশ্মীর পুলিশ। তবে আসিয়ার আগেও একাধিকবার কাশ্মীর উপত্যকায় নানা ইস্যুতে পাক পতাকা ওড়ানো হয়েছে। এমনকী ভারত-পাক ক্রিকেট ম্যাচেও পাকিস্তানকে সমর্থন করে উল্লাসে মেতে উঠতে দেখা গিয়েছে উপত্যকার বিচ্ছিন্নতাবাদীদের। এই নিয়ে সেনাবাহিনীর সঙ্গে দুষ্কৃতীদের সংঘর্ষও বেধেছে। ২৩ মার্চ জাতীয় দিবস উদযাপন করে পাকিস্তান। জঙ্গিদের প্রতি নরম মনোভাব রয়েছে মুফতি সরকারেরও। তবে এবার অনদ্রাবি সীমা ছাড়িয়ে যাওয়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে একপ্রকার বাধ্য হয়েছেন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

[ট্যারান্টুলা মাকড়সার কামড়ে মৃত্যু! হুগলিতে প্রবল আতঙ্ক]

দেখুন ভিডিও:

Dukhtaran-e-Millat Chief Asiya Andrabi observes Pakistan National Day in Srinagar & said, “All Muslims in sub-continebt r Pakistani.”
We knw ur heart beat for #Pakistan but we r happy to be called Indians

and you will not succeed in ur propaganda.

@gauravcsawant @AartiTikoo pic.twitter.com/sSoCZTkjQE

— Mujaid Alam Bakerwal (@alam_mujaid) March 23, 2018

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post শ্রীনগরে পাক পতাকা উত্তোলন বিচ্ছিন্নতাবাদী নেত্রী আসিয়া আনদ্রাবির, দায়ের FIR appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next