shono
Advertisement

ভারী বৃষ্টিতে বিধ্বস্ত মরুশহর দুবাই, জলমগ্ন পথঘাট, বিমানবন্দর! ওমানে মৃত ১৮

Published By: Biswadip DeyPosted: 08:58 AM Apr 17, 2024Updated: 09:15 AM Apr 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাকৃতিক দুর্যোগে বিধ্বস্ত দুবাই (Dubai)। মঙ্গলবার ভারী বৃষ্টির কবলে পড়ে জলমগ্ন সেখানকার রাস্তাঘাট, শপিং মল থেকে শুরু করে বিমানবন্দরও। প্রতিবেশী দেশ ওমানে প্রবল ঝঞ্ঝার কবলে অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে বাহরিন, সংযুক্ত আরব আমিরশাহীর বহু অংশই জলমগ্ন হয়ে পড়েছে। বিপর্যস্ত জনজীবন। প্রকৃতির খামখেয়ালিপনার এমন নজিরে বিস্মিত আবহাওয়াবিদরা। মরুদেশ আমিরশাহীতে বৃষ্টি এক বিরল ঘটনা। সেখানেই এমন বন্যা পরিস্থিতিতে সৃষ্টি হয়েছে আতঙ্কের।

Advertisement

জানা যাচ্ছে, ৭৫ বছরে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে আমিরশাহীর এই অংশে। আর তার জেরে রাস্তাঘাট জলমগ্ন। ঘরবাড়ি ভেসে যাচ্ছে জলে। একই অবস্থা দুবাই মল বা মল অফ এমিরেটসের মতো অত্যাধুনিক শপিং মলের। পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক দুবাই বিমানবন্দরের। বিশ্বের ব্যস্ততম আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ২৫ মিনিট কাজকর্ম বন্ধ রাখতে হয়েছিল। বাতিল হয়েছে ৫০টির বেশি বিমান।

[আরও পড়ুন: মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো]

যেখানে আরব আমিরশাহীতে বছরে গড় বৃষ্টিপাত ১০০ মিলিমিটার, সেখানে গত ২৪ ঘণ্টায় বহু অঞ্চলে মোট বৃষ্টির পরিমাণ ৮০ মিলিমিটার! এই পরিস্থিতিতে আজ, বুধবারও প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গলবার থেকে বন্ধ রয়েছে সেদেশের সব স্কুল। এদিনও সব বন্ধ রাখার আগাম ঘোষণা করে দেওয়া হয়েছে। পরিস্থিতির মোকাবিলা করতে সতর্ক প্রশাসন। ইতিমধ্যেই ইন্টারনেটে দুবাইয়ের বৃষ্টির নানা ছবি, ভিডিও ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে, বিমানবন্দরে এত জল জমেছে বিমানগুলো রীতিমতো ভেসে বেড়াচ্ছে। যদিও এর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল।

[আরও পড়ুন: গোয়া নির্বাচনে ছিলেন আপের আর্থিক দায়িত্বে, লোকসভা ভোটের আগে ইডির হাতে গ্রেপ্তার সেই চনপ্রীত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement