shono
Advertisement

অগ্নিগর্ভ প্যারিস! ট্র্যাফিক আইন না মানা কিশোরকে গুলি করে খুন ফ্রান্সের পুলিশের!

বিক্ষোভকারীরা পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দিয়েছে।
Posted: 12:29 PM Jun 28, 2023Updated: 12:29 PM Jun 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহ দুয়েক আগে এক ১৯ বছরের কিশোরকে গুলি করেছিল ফ্রান্সের (France) পুলিশ। এবার ফের একই ঘটনার সাক্ষী হল রাজধানী প্যারিসের (Paris) পাশেই অবস্থিত নঁতের অঞ্চল। ট্র্যাফিক সিগন্যাল না মেনে পালাতে চেষ্টা করায় ১৭ বছরের এক কিশোরকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে মারল সেদেশের পুলিশ! ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্র হয়ে ওঠে ওই এলাকা। বিক্ষোভকারীরা পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দেয়। আগুন লাগানো হয়েছে বাসেও। এই ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Advertisement

এক নাবালকের প্রতি এই আচরণে হতভম্ব সকলে। প্রশ্ন উঠছে নিরাপত্তা বাহিনীর অতি তৎপরতা নিয়ে। জানা যাচ্ছে, ওই কিশোর এক ভাড়া করা গাড়ি নিয়ে পশ্চিম প্যারিসের শহরাঞ্চলে নঁতের এলাকা সংলগ্ন রাস্তা দিয়ে যাচ্ছিল। সেই সময়ই বহু রাস্তায় ট্র্যাফিক আইন ভাঙার অভিযোগে তাকে আটকাতে চায় পুলিশ। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এক ভিডিওয় দেখা যাচ্ছে, পুলিশ অফিসাররা গাড়িটিকে থামাতে চেষ্টা করছেন। তাঁদের মধ্যে একজন গাড়ির জানলার দিকে বন্দুক তাক করে রেখেছেন। এরপরই ওই অফিসার গুলি করে মারেন কিশোরকে।

[আরও পড়ুন: বিদ্রোহে রণে ভঙ্গ দিয়ে বেলারুশে প্রিগোজিন, রুশ সেনার প্রশংসায় পঞ্চমুখ পুতিন]

গাড়িতে কিশোরের সঙ্গে আরও দু’জন ছিলেন বলে জানা যাচ্ছে। তাঁদের মধ্যে একজন পালিয়ে গেলেও অপরজনকে আটক করেছে ফ্রান্সের পুলিশ। এদিকে ঘটনার পরই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। বেশ কয়েক দফা বিক্ষোভ দেখান বিক্ষোভকারীরা। আগুন লাগিয়ে দেওয়া হয় পুলিশের গাড়িতে।

এই পরিস্থিতিতে প্যারিরেসর পুলিশ প্রধান লরেন্ট লুনেজ দাবি করছেন, ওই পুলিশ অফিসারের কাণ্ড নিয়ে প্রশ্ন উঠলেও সম্ভবত তিনি বিপন্ন বোধ করছিলেন। কিন্তু নিহত কিশোরের আইনজীবীর দাবি, পুলিশ ঠান্ডা মাথায় খুন করেছে ওই কিশোরকে।

[আরও পড়ুন: ‘ভোটের আগেই চোট! আসল নাকি রাজনৈতিক?’, মমতাকে খোঁচা দিলীপের, পালটা দিল তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement