shono
Advertisement
PM Modi

'বন্ধুত্ব আরও মজবুত হবে', মোদিকে জয়ের শুভেচ্ছা ইটালির প্রধানমন্ত্রী মেলোনির

Published By: Biswadip DeyPosted: 10:24 AM Jun 05, 2024Updated: 10:40 AM Jun 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের দুবারের মতো সংখ্যাগরিষ্ঠতা মেলেনি। তবু জোটসঙ্গীদের সঙ্গে মিলে কেন্দ্রে ফের সরকার গড়তে চলেছে বিজেপিই। আরও একবার দেশের প্রধানমন্ত্রীর মসনদে বসতে চলেছেন নরেন্দ্র মোদি। আর তার পরই মোদিকে শুভেচ্ছা জানালেন সারা বিশ্বের রাষ্ট্রনেতারা। তাঁদের মধ্যে অন্যতম ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। এক্স হ্যান্ডলে মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

Advertisement

মেলোনি লিখেছেন, 'নির্বাচনে জয়ের শুভেচ্ছা। এবং আরও ভালো কাজ করার জন্য উষ্ণ অভিনন্দন জানাই। আমরা একসঙ্গে কাজ করে বন্ধুত্বকে আরও মজবুত করব যাতে ইটালি ও ভারত ঐক্যবদ্ধ থাকে। আমাদের জাতি এবং আমাদের জনগণের মঙ্গলের জন্য বিভিন্ন বিষয়ে সহযোগিতা অব্যাহত থাকবে যা আমাদের আরও বন্ধনে আবদ্ধ রাখবে।'

[আরও পড়ুন: ‘ধর্ষক’ কুপোকাত! জনতার রায়ে ধরাশায়ী দেবেগৌড়ার নাতি প্রজ্জ্বল রেভান্না

মেলোনির (Giorgia Meloni) বার্তা পেয়ে আপ্লুত মোদিও (PM Modi)। তিনি সেই পোস্টটি শেয়ার করে লিখেছেন, 'আপনার সহৃদয় বার্তার জন্য ধন্যবাদ মেলোনি। আমরা ভারত-ইটালি কৌশলগত অংশীদারিত্বকে আরও গভীর করতে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি। বিশ্বকল্যাণের জন্য একসঙ্গে কাজ করতে উন্মুখ।'

প্রসঙ্গত, ‘মুসোলিনিপন্থী’ মেলোনি যখন ইটালির মসনদে বসেছিলেন তখন তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন মোদি। বলে রাখা ভাল, নয়াদিল্লি ও রোমের সম্পর্ক যথেষ্ট মজবুত। ইউরোপীয় ইউনিয়নের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে দেশটির সঙ্গে বাণিজ্যিক সম্পর্কে গুরুত্ব দেয় কেন্দ্র সরকার। সেই সহযোগিতা আরও বাড়িয়ে তোলার বার্তাই বার বার দিতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী মোদিকে।

[আরও পড়ুন: প্রাথমিক ট্রেন্ডে এগিয়ে জেলবন্দি খলিস্তানি অমৃতপাল, বারামুলায় ‘সন্ত্রাসবাদী’ রশিদের কাছে হার ওমরের]

মঙ্গলবার ভোটের ফলপ্রকাশের পর দিল্লিতে বিজেপির সদর দপ্তরে দলীয় কর্মীদের বার্তা দেন মোদি। সঙ্গে ছিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, অমিত শাহ, রাজনাথ সিংরা। সেখান থেকে তিনি বার্তা দেন, “তৃতীয়বার ক্ষমতায় ফিরে বিকশিত ভারতের উদ্দেশে আরও বেশি কাজ করব। রাজ্য ও শরিক দলগুলিকে একসঙ্গে নিয়ে বিকশিত ভারতের উদ্দেশে কাজ করবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আরও একবার দেশের প্রধানমন্ত্রীর মসনদে বসতে চলেছেন নরেন্দ্র মোদি।
  • আর তার পরই মোদিকে শুভেচ্ছা জানালেন সারা বিশ্বের রাষ্ট্রনেতারা।
  • তাঁদের মধ্যে অন্যতম ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি।
Advertisement