shono
Advertisement

উপাসনা চলাকালীন জার্মানির গির্জায় ঢুকে তাণ্ডব বন্দুকবাজের, মৃত অন্তত ৭, আহত বহু

হামলার কারণ ঘিরে ধোঁয়াশায় পুলিশ।
Posted: 08:56 AM Mar 10, 2023Updated: 09:15 AM Mar 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার জার্মানির (Germany) গির্জায় ঢুকে হামলা চালাল বন্দুকবাজরা। বৃহস্পতিবারের এই হামলায় মৃত্যু হয়েছে অন্তত সাত জনের। গুরুতর জখম অনেকেই। যদিও স্থানীয় পুলিশের কাছে স্পষ্ট নয়, কারা কী উদ্দেশ্যে এই হামলা চালিয়েছে। বন্দুকবাজদের ধরতেও পারেনি পুলিশ। 

Advertisement

জানা গিয়েছে, জার্মানির হামবুর্গ শহরে খ্রিষ্টিয়ান সম্প্রদায় যিহোভা উইটনেসের একটি গির্জা (Germany Church) থেকে বিপদ সংকেত শুনতে পান স্থানীয় পুলিশ। তবে ঘটনাস্থলে পুলিশ বাহিনী পৌঁছনোর আগেই গুলি চালানো থেমে গিয়েছে। স্থানীয় সময় রাত সোয়া ন’টা নাগাদ এই ঘটনা ঘটে। পুলিশের তরফে সরকারিভাবে হতাহতের সংখ্যা প্রকাশ করা হয়নি। তবে স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন ৮ জন। 

[আরও পড়ুন: ‘কেউ আমাকে পলিটিক্যালি গবেট ভাবতেই পারেন…’, বিধানসভায় দাঁড়িয়ে কাকে বার্তা দিলেন মমতা?]

স্থানীয় পুলিশের দাবি, ওই সময় গির্জায় কী অনুষ্ঠান চলছিল তা নিয়ে কিছু জানা যায়নি। তবে বিপদ সংকেত শুনতে পেয়ে তাঁরা যখন ঘটনাস্থলে যান, সেই সময় একবারই গুলির শব্দ পাওয়া গিয়েছিল। কিন্তু পুলিশের তরফে গুলি চালানো হয়নি। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, বন্দুকবাজ হয়তো পালিয়ে গিয়েছে। বন্দুকবাজের মৃত্যুও হয়েছে বলে অনুমান একাংশের। তবে কারা কী উদ্দেশ্যে উপাসনার মধ্যে হামলা চালাল, সেই বিষয়টি নিয়ে এখনও ধন্ধে পুলিশ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement