shono
Advertisement

৬ জন যাত্রীকে নিয়ে নেপালে ভেঙে পড়ল হেলিকপ্টার, পাহাড়ে মিলল মৃতদেহ

পাহাড়চূড়ায় ধাক্কা খেয়ে ভেঙে যায় হেলিকপ্টারটি।
Posted: 12:40 PM Jul 11, 2023Updated: 01:31 PM Jul 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপালের (Nepal) আকাশে হারিয়ে গেল একটি হেলিকপ্টার। ছ’জন যাত্রীকে নিয়ে আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যেই রাডার থেকে হেলিকপ্টারটি একেবারে হারিয়ে যায়। দীর্ঘ সময় কেটে গেলে খোঁজ মেলে হেলিকপ্টারের। নেপালেরই একটি পাহাড়ি গ্রাম থেকে উদ্ধার হয় হেলিকপ্টারের ধ্বংসাবশেষ। জানা গিয়েছে, হেলিকপ্টারটি সোলুখুম্বু থেকে কাঠমাণ্ডুর (Kathmandu) দিকে রওনা দিয়েছিল। তারপরেই উড়ানের সঙ্গে সমস্ত যোগাযোগ বিছিন্ন হয়ে যায়।

Advertisement

মোট ছয়জন ছিলেন ওই হেলিকপ্টারে। এক পাইলট ছাড়া বাকি পাঁচ যাত্রীর সকলেই বিদেশি নাগরিক। স্থানীয় সময় সকাল দশটা নাগাদ যাত্রা শুরু করে হেলিকপ্টারটি। মাত্র ১২ মিনিট পরেই কপ্টারের সঙ্গে যাবতীয় যোগাযোগ বিছিন্ন হয়ে যায়। তারপর দীর্ঘক্ষণ কেটে গেলেও কপ্টারের সঙ্গে যোগাযোগ করা যায়নি। নেপালের অসামরিক বিমান আধিকারিকের তরফে টুইট করে হেলিকপ্টারের নিখোঁজ হওয়ার খবর প্রকাশ করা হয়।

জ্ঞানেন্দ্র ভুল নামে এক আধিকারিক জানান,”আকাশে ওড়ার মাত্র ১২ মিনিটের মধ্যেই কন্ট্রোল টাওয়ারের সঙ্গে কপ্টারের যোগাযোগ হারিয়ে যায়।” নিখোঁজ কপ্টারের খোঁজে কাঠমাণ্ডু থেকে পাড়ি দেয় আরেকটি হেলিকপ্টার।

জানা গিয়েছে, ভাকাঞ্জে এলাকার একটি গ্রাম থেকে হেলিকপ্টারের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। উদ্ধার হয়েছে ৫ জনের মৃতদেহ। স্থানীয়রাই মৃতদেহ উদ্ধার করেছেন। তবে এখনও মৃতদের পরিচয় জানা যায়নি। প্রাথমিকভাবে অনুমান, পাহাড়ের গায়ে ধাক্কা খেয়েই ভেঙে পড়েছিল হেলিকপ্টারটি।   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement