shono
Advertisement

আদালতের পথে ইমরান খানের কনভয়ে দুর্ঘটনা, ছড়াল চাঞ্চল্য

ইমরান বাড়িতে না থাকা অবস্থায় তাঁর লাহোরের বাড়িতে তল্লাশি চালাচ্ছে পুলিশ।
Posted: 02:05 PM Mar 18, 2023Updated: 02:06 PM Mar 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার তাঁর গ্রেপ্তারি পরোয়ানা খারিজ করে দিয়েছে পাকিস্তানের (Pakistan) আদালত। আপাতত স্বস্তিতে ইমরান খান। শনিবারই ইসলামাবাদের আদালতে শুনানির জন্য হাজিরা দেওয়ার কথা তাঁর। এই পরিস্থিতিতে ইমরানের কনভয়ে ঘটে গেল দুর্ঘটনা। তাঁর কনভয়ের একটি গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

এদিনই ইমরান সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ‘এটা এখন পরিষ্কার হয়ে গিয়েছে পাক সরকার কী চায়। আমাকে সমস্ত মামলায় জামিন দেওয়ার পরও প্রশাসন গ্রেপ্তার করতে চাইছে। ওদের এই অসদুদ্দেশ্য সম্পর্কে ওয়াকিবহাল হওয়া সত্ত্বেও আমি আইনের প্রতি আস্থা রেখে ইসলামাবাদের আদালতে হাজিরা দিতে চাই।’ এদিকে ইমরান বাড়িতে না থাকা অবস্থায় তাঁর লাহোরের বাড়িতে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

উল্লেখ্য, সম্প্রতি লাহোরের জামান পার্কে ইমরান খানের (Imran Khan) বাড়ি কার্যত যুদ্ধক্ষেত্রে পরিণত হতে দেখা গিয়েছিল। গত মঙ্গলবার রাতে তাঁর বাড়ির কাছে পৌঁছে যায় পুলিশ। কিন্তু পুলিশকে বাধা দিতে হাজির হন তাঁর সমর্থকরা। ইট, পাথরের বৃষ্টি হতে থাকে পুলিশের উপরে। পুলিশও পালটা ছুঁড়তে থাকে কাঁদানে গ্যাস ও জলকামান। সব মিলিয়ে পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। শেষ পর্যন্ত ২৪ ঘণ্টার উত্তেজনা শেষে পিছু হটে পাক পুলিশ। এরপরই লাহোর হাই কোর্ট নির্দেশ দেয় বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার করতে অভিযান চালানো যাবে না। পরে সেই মেয়াদ আরও বাড়ানো হয়। এবার খারিজই হয়ে গেল ওই পরোয়ানা।

আদালত নতুন কোনও নির্দেশ না দেওয়া পর্যন্ত পুলিশ কোনও পদক্ষেপ করতে পারবে না ইমরানের বিরুদ্ধে। তবুও সাবধানতা অবলম্বন করতে এদিন আদালতে হাজিরা দিতে যাওয়ার আগে ইমরান একটি কমিটি গঠন করেছেন। তিনি কোনও ভাবে গ্রেপ্তার হয়ে গেলে দল চালাবে ওই কমিটি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement