shono
Advertisement

‘ছাড়া পেলেই ফের গ্রেপ্তার করব’, ইমরানের জেলমুক্তি প্রসঙ্গে বিস্ফোরক পাক স্বরাষ্ট্রমন্ত্রী

সুপ্রিম কোর্ট জানিয়েছে ইমরানের গ্রেপ্তারি বেআইনি।
Posted: 12:30 PM May 12, 2023Updated: 12:31 PM May 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিমধ্যেই ইমরান খানের (Imran Khan) গ্রেপ্তারিকে অবৈধ বলে ঘোষণা করেছে পাকিস্তানের (Pakistan) সুপ্রিম কোর্ট। শুক্রবারই তাঁকে মুক্তি দেওয়া হতে পারে বলেই শোনা যাচ্ছে। এহেন পরিস্থিতিতে বিতর্কিত মন্তব্য করলেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। সাফ জানিয়ে দিলেন, খুব তাড়াতাড়ি আবারও গ্রেপ্তার হবেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের তুমুল সমালোচনা করেছে শাহবাজ শরিফের সরকার।

Advertisement

গত মঙ্গলবারই ইমরান খানকে জমি দুর্নীতি মামলায় গ্রেপ্তার করেছিল পাক রেঞ্জার্স। বুধবার সেদেশের দুর্নীতি-দমন আদালত ৮ দিনের জন্য এনএবি’র হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল ইসলামাবাদ হাই কোর্ট। কিন্তু বৃহস্পতিবার পাক সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, ইমরানের গ্রেপ্তারি (Imran Khan Arrest) বেআইনি। সেই সঙ্গে নির্দেশ দেওয়া হয়, অবিলম্বে মুক্তি দিতে হবে পিটিআই নেতাকে। 

[আরও পড়ুন: ঘুষ দিয়ে চাকরির প্রমাণ দেখান, প্রাথমিক মামলায় বিকাশকে বলল সুপ্রিম কোর্ট, প্রশ্নের মুখে পর্ষদও]

তারপরেই আদালতের নিন্দা করে সরব হন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ইমরানের গ্রেপ্তারি খারিজ করা একেবারেই উচিত হয়নি সুপ্রিম কোর্টের। তবে তাঁরা আশা করছেন, খুব তাড়াতাড়িই ইমরানের জামিন খারিজ হয়ে যাবে। তারপরেই ফের জেলে যাবেন প্রাক্তন প্রধানমন্ত্রী। জমি দুর্নীতি মামলায় না হলেও অন্য কোনও অভিযোগের ভিত্তিতে আবারও গ্রেপ্তার হবেন তিনি। প্রসঙ্গত, ১২০রও বেশি মামলা রয়েছে ইমরান খানের বিরুদ্ধে।

পাক সুপ্রিম কোর্টের নির্দেশে বলা হয়েছিল, শুক্রবার সকাল ১১টার মধ্যে ইসলামাবাদ হাই কোর্টে পেশ করতে হবে ইমরানকে। ওয়াকিবহাল মহলের অনুমান ছিল, শুক্রবারেই জেল থেকে মুক্তি পাবেন পিটিআই নেতা। সেই কথা ভেবে দলীয় সমর্থকদের জন্য বিশাল সভার আয়োজন করা হয়েছে। সেখানে ইমরান বক্তৃতা দেবেন বলেই শোনা গিয়েছে। 

[আরও পড়ুন: দ্য কেরালা স্টোরি: শুভাপ্রসন্নকে নিশানা সায়নী ঘোষের, ‘ওর জন্ম কবে?’, পালটা প্রশ্ন শিল্পীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement