shono
Advertisement

বিস্ফোরণের পর ‘বন্ধু’ ইরানের পাশে ভারত, শয়তানদের ‘কড়া জবাব’ দেওয়ার হুঁশিয়ারি খোমেইনির

ইরানের জোড়া বিস্ফোরণে মৃত অন্তত ৯৫।
Posted: 02:30 PM Jan 04, 2024Updated: 02:30 PM Jan 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরানের (Iran) জোড়া বিস্ফোরণের ঘটনায় শোকপ্রকাশ করল ভারত (India)। ইরানের সরকার ও আমজনতার পাশে থাকার বার্তাও দিয়েছে বিদেশমন্ত্রক। অন্যদিকে ইরানের সর্বোচ্চ শাসক আয়াতোল্লা খোমেইনি জানান, দেশের শয়তানরাই এই বিস্ফোরণ ঘটিয়েছে। তাদের কড়া জবাব দেওয়া হবে। উল্লেখ্য, বুধবার কাসেম সোলেমানির মৃত্যুবার্ষিকীতে জোড়া বিস্ফোরণে কেঁপে ওঠে ইরান। অন্তত ৯৫ জনের মৃত্যুর খবর মিলেছে।

Advertisement

বুধবারই ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র হিসাবে দায়িত্ব নেন রণধীর জয়সওয়াল। তার পরই জানা যায় ইরানের বিস্ফোরণের (Iran Blast) খবর। নয়া মুখপাত্র টুইট করে বলেন, “ইরানের ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আমরা স্তম্ভিত, শোকাহত। এই কঠিন সময়ে ইরানের সরকার ও সেদেশের নাগরিকদের পাশে রয়েছি আমরা। হতাহতদের পরিবারের জন্য প্রার্থনায় রয়েছি।” উল্লেখ্য, আন্তর্জাতিক মহলে ভারতের সঙ্গে যথেষ্ট সুসম্পর্ক রয়েছে ইরানের।

[আরও পড়ুন: আমিরশাহির মধ্যস্থতায় বন্দি বিনিময় রাশিয়া ও ইউক্রেনের, ঘরে ফিরলেন ৪৭৮ জন]

মৃত্যুবার্ষিকীতেই সোলেমানির কবরের কাছে বিস্ফোরণের ঘটনায় তোলপাড় ইরানের অন্দরের রাজনৈতিক মহল। দেশের শাসক খোমেইনি সাফ জানান, “শয়তানরা ইরানের শত্রু। আরও একবার দেশের মানুষের সর্বনাশ ডেকে এনেছে তারা। শহিদের কবরে সুবাসের মধ্যেই খুন করেছে সাধারণ মানুষকে। তাদের মনে রাখা দরকার, এই কাজের কড়া জবাব পাওয়া মিলবে এবার।”

প্রসঙ্গত, ইরানের কেরমান শহরে সাহিব আল-জামান মসজিদের কাছে সোলেমানির কবরের সামনে ভয়াবহ বিস্ফোরণগুলো ঘটে। প্রয়াত জেনারেলের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানাতে প্রচুর মানুষ ভিড় করেছিলেন। সেই সময়েই বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে শতাধিক মৃতের খবর জানা গিয়েছিল। পরে প্রশাসন সূত্রে জানা যায়, ৯৫ জনের মৃত্যু হয়েছে জোড়া বিস্ফোরণে।

[আরও পড়ুন: গুলিবিদ্ধ মসজিদের সামনেই, আমেরিকায় ইমাম খুন!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement