shono
Advertisement

জিম্বাবোয়েতে ভেঙে পড়ল বিমান, পুত্র-সহ মৃত ভারতীয় ধনকুবের

মৃত্যু হয়েছে বিমানের সকল যাত্রীর।
Posted: 09:54 AM Oct 03, 2023Updated: 09:54 AM Oct 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিম্বাবোয়েতে (Zimbabwe) প্লেন ভেঙে পড়ে মৃত্যু হল ভারতীয় ধনকুবের হরপাল রনধাওয়া ও তাঁর পুত্রের। জানা গিয়েছে, যান্ত্রিক গোলযোগের কারণে জিম্বাবোয়েতে ভেঙে পড়ে একটি ব্যক্তিগত বিমান। মৃত্যু হয় ওই বিমানে থাকা সকল যাত্রী ও পাইলটের। তাঁদের মধ্যেই ছিলেন ভারতের বিখ্যাত ব্যবসায়ী ও তাঁর পুত্র। দুর্ঘটনায় পিতা-পুত্রের মৃত্যুতে ভেঙে পড়েছেন তাঁদের ঘনিষ্ঠমহল। কীভাবে দুর্ঘটনার কবলে পড়ল তাঁদের বিমান, তা নিয়ে এখনও তদন্ত চলছে।

Advertisement

গত ২৯ সেপ্টেম্বর হারারে থেকে মুরোওয়ার হিরে খনির দিকে যাচ্ছিলেন হরপাল ও তাঁর পুত্র। ওই খনির কিছুটা অংশের মালিকানা রয়েছে হরপালের সংস্থা রিওজিমের হাতে। সেই খনি পরিদর্শনের জন্যই সংস্থার সেসনা ২০৬ বিমানে চেপে রওনা দিয়েছিলেন ভারতীয় ব্যবসায়ী। মাঝ আকাশ থেকেই আচমকা ভেঙে পড়ে প্রাইভেট বিমান। যাত্রী ও পাইলট-সহ মোট ৬ জনের মৃত্যু হয় এই দুর্ঘটনায়।

[আরও পড়ুন: বিপক্ষের মাঠেই কর্মসূচি, দেশের নজরে তৃণমূল]

উড়ানের সময়েই কিভাবে বিমানটি ভেঙে পড়ল? প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওড়ার সময়ে মাঝ আকাশেই বিমানে ইঞ্জিনের মধ্যে বিস্ফোরণ ঘটে। তার জেরেই ধ্বংস হয়ে যায় বিমানটি। প্রসঙ্গত, এই বিমানে যাত্রী হিসাবে সফর করছিলেন হরপালের পুত্র কবীর সিং রণধাওয়া। পেশায় তিনি পাইলট ছিলেন। কিন্তু বিমানের যান্ত্রিক ত্রুটি ধরতে পারেননি তিনি। একসঙ্গে পিতা ও পুত্রের মৃত্যুতে ভেঙে পড়েছেন তাঁদের পরিচিতরা।

উল্লেখ্য, রিওজিম সংস্থার মালিক হরপাল রণধাওয়া ভারতীয় ব্যবসায়ী জগতে অন্যতম পরিচিত নাম। সোনা ও কয়লার ব্যবসার পাশাপাশি নিকেল ও তামা ব্যবসাতেও সফল হয়েছেন তিনি। ব্যবসায় সাফল্যের পাশাপাশি ব্যক্তিগত জীবনেও হরপালকে মাটির মানুষ হিসাবে অভিহিত করেছেন তাঁর বন্ধুরা।

[আরও পড়ুন: দ্বিতীয় দিনে তৃণমূলের ‘মিশন দিল্লি’, অভিষেকের আগেই শুভেন্দুর সঙ্গে সাক্ষাৎ জ্যোতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement