shono
Advertisement

আমেরিকায় পড়তে যাওয়াই কাল, বিশ্ববিদ্যালয় থেকে উদ্ধার ভারতীয় পড়ুয়ার দেহ

রবিবার থেকে নিখোঁজ ছিলেন ওই পড়ুয়া।
Posted: 10:47 AM Jan 30, 2024Updated: 10:47 AM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার (USA) বিশ্ববিদ্যালয় চত্বর থেকে উদ্ধার হল ভারতীয় পড়ুয়ার দেহ। জানা গিয়েছে রবিবার থেকে নিখোঁজ ছিলেন তিনি। ২৪ ঘণ্টা পর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকেই উদ্ধার হয়েছে তাঁর মৃতদেহ। যদিও কীভাবে ভারতীয় পড়ুয়ার মৃত্যু হয়েছে সেই নিয়ে বিস্তারিত তথ্য জানা যায়নি। উল্লেখ্য, দিন কয়েক আগেই আমেরিকায় পড়তে যাওয়া এক ভারতীয়কে নৃশংসভাবে খুনের অভিযোগ উঠেছিল।

Advertisement

জানা গিয়েছে, মৃত পড়ুয়ার নাম নীল আচার্য। কম্পিউটার ও ডেটা সায়েন্স নিয়ে আমেরিকার পারদু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন তিনি। ইন্ডিয়ানা প্রদেশেই প্রায় বছর দুয়েক ধরে থেকে পড়াশোনা করতেন। কিন্তু গত রবিবার থেকে আচমকাই নিরুদ্দেশ হয়ে যান নীল। গাড়িতে চেপে বিশ্ববিদ্যালয়ে পৌঁছেছিলেন। তার পর থেকে আর খোঁজ মেলেনি তাঁর।

[আরও পড়ুন: ইডি হানায় বাজেয়াপ্ত BMW, পলাতক হেমন্ত সোরেন, মসনদে কি স্ত্রী?]

ছেলের খবর না পেয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন নীলের মা গৌরী আচার্য। সোশাল মিডিয়ায় পোস্ট করে নীলের নিখোঁজ হওয়ার খবর প্রকাশ করেন তিনি। সেই পোস্ট দেখে নীলের সন্ধান শুরু করে শিকাগোর ভারতীয় কন্সুলেট জেনারেলও। সমস্ত রকম সহায়তার আশ্বাস দেয় দূতাবাস। তবে সোমবারই পারদু বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়, নীলের মৃত্যু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, স্থানীয় সময় সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার হয়। তার পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গিয়ে নীলের দেহ শনাক্ত করেন। দেহের সঙ্গে মিলেছে তাঁর পরিচয়পত্রও। যদিও কীভাবে নীলের মৃত্যু হল সেই নিয়ে প্রশ্ন রয়েছে। উল্লেখ্য, কয়েকদিন আগেই জর্জিয়া প্রদেশে এক ভারতীয় পড়ুয়াকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছিল। তার মধ্যেই ফের মার্কিন মুলুকে ভারতীয় পড়ুয়ার মৃত্যু।

[আরও পড়ুন: বিজেপির হাত ধরেই নীতীশের রোষে লালু, ৯ ঘণ্টা জেরা ইডির, তলব পুত্র তেজস্বীকেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement