shono
Advertisement

ম্যাগাজিনের কভারে রাতারাতি ফরসা কমলা হ্যারিস! বর্ণবিদ্বেষের অভিযোগে বিদ্ধ ‘ভোগ’

ক্ষিপ্ত নেটিজেনরা একের পর এক টুইট করে চলেছেন।
Posted: 04:00 PM Jan 11, 2021Updated: 04:00 PM Jan 11, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  প্রথম মহিলা হিসেবে মার্কিন মুলুকের নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট হয়ে ইতিহাস গড়েছেন তিনি। তাঁকে কেন্দ্র করেই পরিবর্তনের স্বপ্ন দেখতে শুরু করেছেন আমেরিকার অনেকে। তাই কমলা হ্যারিসের (Kamala Harris) ছবি ফেব্রুয়ারি মাসের কভারের জন্য বেছেছে আন্তর্জাতিক ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’ (Vogue)। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করা মাত্রই শুরু হয়েছে বিতর্ক। বর্ণবিদ্বেষের অভিযোগ উঠেছে ম্যাগাজিনের বিরুদ্ধে।

Advertisement

এখনও পর্যন্ত কমলা হ্যারিসের মোট তিনটি ছবি ‘ভোগে’র ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছে। যার মধ্যে একটি কমলার ছোটবেলার সাদা-কালো ছবি। বাকি দু’টির একটিতে কালো জ্যাকেটে দেখা যাচ্ছে নির্বাচিত ভাইস প্রেসিডেন্টকে, অন্যটিতে স্যুট ও ট্রাউজার পরেছেন তিনি। অভিযোগ, ফটোশপ করে কমলার গায়ের রং ফরসা দেখানো হয়েছে এই ছবি দু’টিতে।

[আরও পড়ুন: ‘টুম্পা সোনা’কে জড়িয়ে ধরে হাম্পি মীরের, মধ্যিখানে কটাক্ষের শিকার স্বস্তিকা! ব্যাপারটা কী?]

এই ছবি প্রকাশ্যে আসার পর থেকেই ক্ষিপ্ত নেটদুনিয়ার একাংশ। একাধিক অভিযোগ উঠেছে। কেউ জানিয়েছেন, অত্যন্ত দায়সারাভাবে কাজ সেরেছে ‘ভোগ’। কোনওভাবে কিছু পর্দা দিয়ে ব্যাকগ্রাউন্ড সেট করে ছবি তোলা হয়েছে। কারমেন ফিলিপস নামের এক মার্কিন নাগরিক নিজের মোবাইলে থাকা কমলার চারটি ছবি শেয়ার করে লিখেছেন, তাঁর তোলা ছবিগুলি ‘ভোগে’র কভারের থেকে অনেক ভাল।

নিউ ইয়র্ক ম্যাগাজিন, হাফপোস্টের সঙ্গে যুক্ত মার্কিন সাংবাদিক ইয়াশার আলি (Yashar Ali) টুইট করে জানান, তিনি নাকি সূত্র মারফত জানতে পেরেছেন যে কমলা হ্যারিসের টিমও এই ধরনের কভার আশা করেনি। ২৬ বছর বয়সি চিত্র সাংবাদিক টাইলার মিশেল কমলার ওই ছবি দু’টি তুলেছেন বলে শোনা গিয়েছে। কেন কমলার গায়ের রং ফরসা করা হয়েছে? সেই প্রশ্ন তুলেছেন অনেকে।

[আরও পড়ুন: মৌনি রায়ের উষ্ণ ছবি পোস্ট ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের! সাফাই শুনে রসিকতা নেটিজেনদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement