shono
Advertisement

ধারালো ছুরি, রাইফেল নিয়ে দাপাদাপি জঙ্গিদের! মস্কোর হামলার ভয়াবহ ভিডিও প্রকাশ আইসিসের

মস্কো হামলার তীব্র প্রতিবাদ করেছে আমেরিকা।
Posted: 03:47 PM Mar 24, 2024Updated: 03:47 PM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাইফেল আর ধারালো ছুরি নিয়ে তেড়ে যাচ্ছে জঙ্গিরা। দেখে প্রাণভয়ে ছুটছেন আমজনতা। তার মধ্যেই নির্মমভাবে গুলি চালাচ্ছে হামলাকারীরা। শুক্রবার মস্কোর (Moscow) কনসার্টে ভয়াবহ হামলার ভিডিও প্রকাশ করল ইসলামিক স্টেট (ISIS)। অন্যদিকে, রাশিয়ায় এই হামলার তীব্র নিন্দা করেছেন মার্কিন (USA) বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেন। জঙ্গি হামলার পরে রবিবার দেশজুড়ে জাতীয় শোক পালনের ডাক দিয়েছে রাশিয়া।

Advertisement

সাম্প্রতিককালের অন্যতম বড় সন্ত্রাসবাদী হামলার শিকার রাশিয়া। (Russia) শুক্রবার রাতে মস্কোর ক্রকার্স হলে অনুষ্ঠান চলাকালীন ঢুকে পড়া চার বন্দুকবাজের গুলিবৃষ্টিতে মৃতের সংখ্যা বেড়ে ১৫০ ছুঁইছুঁই। ইতিমধ্যেই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট। তবে হামলা নিয়ে একে অপরকে দোষারোপ করছে রাশিয়া ও ইউক্রেন। আপাতত ১১ জনকে গ্রেপ্তার করেছে রুশ প্রশাসন। তার মধ্যে ৪ জন কনসার্টে হামলা চালিয়েছে বলে অনুমান।

[আরও পড়ুন: আমেরিকায় দুর্ঘটনায় মর্মান্তিক মৃত্যু ভারতীয় তরুণীর, দেহ দ্রুত ভারতে ফেরাতে তৎপর দূতাবাস

এর মধ্যেই ভাইরাল হয়েছে কনসার্টে হামলার ভিডিও। জানা গিয়েছে, ইসলামিক স্টেটের সঙ্গে সম্পর্কযুক্ত একটি সংবাদ সংস্থার টেলিগ্রাম অ্যাকাউন্ট থেকে প্রকাশিত হয়েছে এই ভিডিও। সম্ভবত ক্রকার্স হলের লবিতে তোলা ভিডিওতে দেখা যাচ্ছে, জঙ্গিদের উদ্যত বন্দুকের সামনে ছোটাছুটি করছেন আতঙ্কিত জনতা। তার মধ্যেই লাগাতার গুলি চালাচ্ছে হামলাকারীরা। এদিক-ওদিক ছড়িয়ে রয়েছে মৃতদেহ। প্রায় দেড় মিনিটের ভিডিও জুড়ে তুলে ধরা ভয়াবহ নাশকতার দৃশ্য ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

অন্যদিকে, রাশিয়ায় ভয়াবহ হামলার তীব্র নিন্দা করেছেন ব্লিঙ্কেন। এক্স হ্যান্ডেলে পোস্ট করে তিনি বলেন, “গত ২২ মার্চ মস্কোয় জঙ্গি হামলার তীব্র নিন্দা করছে আমেরিকা। ভয়াবহ হামলায় যাঁরা নিজের প্রিয়জনদের হারিয়েছেন, সেই রুশ নাগরিকদের প্রতি আমাদের সমবেদনা।” গত শুক্রবারের ভয়াবহ হামলায় এখনও বাড়ছে মৃতের সংখ্যা। তাই রবিবার দেশজুড়ে জাতীয় শোক পালনের ডাক দিয়েছে রাশিয়া।

[আরও পড়ুন: ‘পাক-সন্ত্রাস এখন শিল্পের পর্যায়ে’, তোপ জয়শংকরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement