shono
Advertisement

Imran Khan: ইমরানকে গ্রেপ্তার করতে লাহোরে পৌঁছল পাক পুলিশ

পাকিস্তান জুড়ে ইমরানের বিরুদ্ধে অন্তত ৮০টি মামলা চলছে।
Posted: 06:38 PM Mar 13, 2023Updated: 09:25 PM Mar 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও এক মামলায় গ্রেপ্তারির মুখে ইমরান খান (Imran Khan)। তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করেছে পাক আদালত। এরপরই প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তার করতে বিশেষ হেলিকপ্টারে চেপে লাহোর পৌঁছে গিয়েছে ইসলামাবাদ পুলিশ। পালটা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতাকে বাঁচাতে মরিয়া সমর্থকরাও। এদিকে লাহোরে কয়েক হাজার সমর্থককে নিয়ে পদযাত্রা করছেন ইমরান। তবে পরিস্থিতি যা তাতে সোমবার রাতেই গ্রেপ্তার হতে পারেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী। 

Advertisement

সোমবার ইসলামাবাদের জেলা ও সেশন কোর্টের বিচারপতির নির্দেশ আগামী ২৯ মার্চের মধ্য়ে পাকিস্তানের (Pakistan) প্রাক্তন প্রধানমন্ত্রীকে গ্রেপ্তার করে আদালতে পেশ করতে হবে। মহিলা ম্যাজিস্ট্রেটকে হুমকি দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

অভিযোগ, গত বছর আগস্ট মাসে জনসভা থেকে এক মহিলা ম্যাজিস্ট্রেটকে হুমকি দিয়েছিলেন ইমরান। শুধু তাই নয়, পুলিশ ও বিচারব্য়বস্থাকে পক্ষপাতদুষ্ট বলেও তোপ দেগেছিলেন তিনি। এরপরই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর হয়। তখনও আদালত তাঁকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছিল। এবার জামিন অযোগ্য পরোয়ানা জারি হল ইমরানের বিরুদ্ধে। গত বছর আদালতে হাজির হয়ে বিচারপতির কাছে ক্ষমাও চেয়েছিলেন তিনি। তবু রেহাই মিলল না।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতিতে যুক্ত টলিপাড়াও! বিশ্বভারতীতে দাঁড়িয়ে কী প্রতিক্রিয়া অনুপম খেরের?]

যে কোনও মুহূর্তে ইমরানের গ্রেপ্তারির সম্ভাবনা থাকলেও তোষাখানা মামলায় ১৩ মার্চ অবধি তাঁকে গ্রেপ্তার করা যাবে না। ইসলামাবাদ হাই কোর্টের এই নির্দেশে কিছুটা স্বস্তিতে থাকলেও নতুন জামিন অযোগ্য় পরোয়ানা জারি গিরে আশঙ্কা বেড়েছে। ইতিমধ্য়ে তাঁর বিরুদ্ধে ৮০টি মামলা রয়েছে গোটা পাকিস্তানজুড়ে। ফলে যে কোনও মুহূর্তে তাঁকে গ্রেপ্তার করা হতে পারে বলে আশঙ্কায় পাকিস্তান-তেহরিক-ইনসাফের সমর্থকরা। 

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতিতে যুক্ত টলিপাড়াও! বিশ্বভারতীতে দাঁড়িয়ে কী প্রতিক্রিয়া অনুপম খেরের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement