shono
Advertisement

হামাসের ডেরা থেকে উদ্ধার ২৫০ পণবন্দি, নায়ক ইজরায়েলের লড়াকু ‘শায়েতেত ১৩’

দেখুন ইজরায়েলের সেনার অভিযানের হাড়হিম করা ভিডিও।
Posted: 02:30 PM Oct 13, 2023Updated: 02:30 PM Oct 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তম দিনেও জারি রয়েছে মধ্যপ্রাচ্যের রক্তক্ষয়ী লড়াই। ইতিমধ্যেই এই যুদ্ধে প্রাণ হারিয়েছেন তিন হাজারের উপর মানুষ। প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাসের হাত থেকে পণবন্দিদের বাঁচাতে বিশেষ অভিযান ‘শায়েতেত ১৩’ শুরু করেছে ইজরায়েলের সেনা। যার মাধ্যমে একের পর এক জেহাদিদের খতম করছে ইহুদি দেশটির যোদ্ধারা। 

Advertisement

ইজরায়েলের প্রতিরক্ষা বাহিনীর তরফে জানানো হয়েছে, গাজার ‘প্রতিরক্ষা প্রাচীর’-এর কাছে সুন্নি জঙ্গি গোষ্ঠী হামাসের (Hamas) বাঙ্কারে অভিযান চালিয়ে আড়াইশোর ওপর পণবন্দীদের উদ্ধার করা হয়েছে। একই সঙ্গে তীব্র লড়াই করে নিকেশ করা হয়েছে ৬০জন জঙ্গিকে। গ্রেপ্তার করা হয়েছে হামাসের ডেপুটি কমান্ডার মহম্মদ আবু আলি-সহ ২৬ জন হামাস সন্ত্রাসীকে।  

[আরও পড়ুন: ‘কেবল কূটনীতিক নয়, ইহুদি হিসেবেও এসেছি’, তেল আভিভ পৌঁছে বার্তা ব্লিঙ্কেনের]

আইডিএফের (IDF) তরফে ‘শায়েতেত ১৩’ কমান্ডো বাহিনীর অভিযানের একটি টানটান ভিডিও প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, ইজরায়েলের সেনা কীভাবে হামাসের ডেরায় ঢুকে জঙ্গিদের খতম করছে। একে একে নিরাপদে বের করে আনছে বন্দিদের। আহতের জন্য স্ট্রেচার ও প্রাথমিক চিকিৎসারও ব্যবস্থা করা হয়েছে। 

গত শনিবার ইজরায়েলের (Israel) বুকে বেনজির হামলা চালায় হামাস। তার পরই যুদ্ধ ঘোষণা করে গাজায় হামাসের ঘাঁটি গুঁড়িয়ে দেয় ইজরায়েল। যার প্রত্যুত্তরে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সেনা হামলা করলেই খুন করে দেওয়া হবে পণবন্দিদের। এমন হুমকিও দিয়েছিল প্যালেস্টাইনের জঙ্গিগোষ্ঠীটি। পালটা দিয়ে প্রধানমন্ত্রী নেতানিয়াহু হুঙ্কার দিয়েছেন, মধ্যপ্রাচ্যের মানচিত্র বদলে দেওয়ার। একইসঙ্গে বলেন, সকল হামাস জঙ্গিকে মৃত বলেই যেন ধরে নেওয়া হয়। এই হুঁশিয়ারি বাস্তবায়নে এক চুল জমিও ছাড়ছে না ইজরায়েলের সেনা। ইতিমধ্যে ইহুদিভূমের সাহায্যে যুদ্ধবিমান ও রণতরী পাঠিয়ে দিয়েছে আমেরিকা। সামরিক সাহায্য পাঠাচ্ছে ব্রিটেনও।    

[আরও পড়ুন: ইজরায়েলকে সতর্ক করেছিল মিশর! আগেই সব জানতেন নেতানিয়াহু?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement