shono
Advertisement
Israel

হেজবোল্লা 'নিকেশে' ফের বড় সাফল্য, ইজরায়েলি হানায় মৃত লেবাননের 'জঙ্গি' কমান্ডার

হেজবোল্লার প্রধান ঘাঁটি লক্ষ্য করে লাগাতার মিসাইল হামলা চালাচ্ছে ইজরায়েল।
Published By: Anwesha AdhikaryPosted: 01:44 PM Oct 08, 2024Updated: 01:44 PM Oct 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হেজবোল্লা 'নিকেশে' ফের বড় সাফল্য পেল ইজরায়েল। সেদেশের সেনার তরফে জানানো হয়েছে, লেবাননের জঙ্গি সংগঠনের অন্যতম শীর্ষ কমান্ডার সোহিল হুসেন হুসেইনির মৃত্যু হয়েছে ক্ষেপণাস্ত্র হানায়। উল্লেখ্য, হেজবোল্লার প্রধান ঘাঁটি লক্ষ্য করে লাগাতার মিসাইল হামলা চালাচ্ছে ইজরায়েল। ইতিমধ্যেই সেই হামলায় মৃত্যু হয়েছে হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার।

Advertisement

মঙ্গলবার এক্স হ্যান্ডেলে পোস্ট করে ইজরায়েলি সেনা জানায়, "সোহিল হোসেন হুসেইনির মৃত্যু হয়েছে। হেজবোল্লার প্রধান হেডকোয়ার্টারের প্রধান ছিলেন তিনি। গতকাল ইজরায়েলের গোয়েন্দা বিভাগের খবরের ভিত্তিতে বেইরুটের নির্দিষ্ট কয়েকটি এলাকায় আকাশ পথে হামলা চালায় আইডিএফ। তাতেই মৃত্যু হয়েছে সোহিলের।" সোমবার বেইরুটে ইজরায়েলি হামলা নিয়ে হেজবোল্লার তরফে অবশ্য কোনও প্রতিক্রিয়া মেলেনি।

উল্লেখ্য, হেজবোল্লার বিরুদ্ধে লাগাতার আক্রমণ চালিয়ে যাচ্ছে ইজরায়েল। সেনার হানায় মৃত্যু হয়েছে হেজবোল্লার প্রধান হাসান নাসরাল্লার। দিনকয়েক আগে খবর মেলে, এবার নাসরাল্লার উত্তরসূরি হাশেম সফিউদ্দিনকে নিকেশ করতে উঠেপড়ে লেগেছে ইজরায়েল। গত বুধবার রাত থেকে বেইরুটে হেজবোল্লা ঘাঁটি লক্ষ্য করে বিমান হানা চালিয়েছে ফৌজ। ঘটনার সময়ে হাশেম হেজবোল্লার শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেছিলেন। তবে ইজরায়েলি হানায় হাশেমের মৃত্যু হয়েছে কিনা, তা এখনও জানা যায়নি।

ইজরায়েলি হামলার পর থেকেই শোনা যায়, হাশেমের খোঁজ মিলছে না। লেবাননের নিরাপত্তা বাহিনী সূত্রে খবর, দানিয়েহর যে এলাকায় সফিউদ্দিন বাঙ্কারে লুকিয়ে ছিলেন সেখানে আছড়ে পড়েছে ইজরায়েলের বিমানবাহিনীর মিসাইল। কিন্তু সেখানে উদ্ধারকারীদের কাজ করতে যেতে দেওয়া হচ্ছে না। অন্যদিকে, লেবাননে হামলা চালানোর পরে সেদেশে কতটা ‘সাফল্য’ এল সেটা নিয়ে ধন্ধে ইজরায়েলও। আদৌ কি নাসরাল্লার উত্তরসূরি বেঁচে রয়েছেন? উত্তর নেই তেল আভিভের কাছে। তার মধ্যেই হেজবোল্লার অন্যতম কমান্ডারকে নিকেশ করল ইজরায়েলি সেনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোমবার বেইরুটে ইজরায়েলি হামলা নিয়ে হেজবোল্লার তরফে অবশ্য কোনও প্রতিক্রিয়া মেলেনি।
  • হেজবোল্লার বিরুদ্ধে লাগাতার আক্রমণ চালিয়ে যাচ্ছে ইজরায়েল। সেনার হানায় মৃত্যু হয়েছে হেজবোল্লার প্রধান হাসান নাসরাল্লার।
  • ইজরায়েলি হামলার পর থেকেই শোনা যায়, হাশেমের খোঁজ মিলছে না।
Advertisement