shono
Advertisement
Israel

ইজরায়েলের খতম তালিকায় 'সর্বশক্তিমান' খামেনেই! ইরানি ক্ষেপণাস্ত্র হামলার পর বার্তা তেল আভিভের

আগামী দিনে সেই হামলার জন্যই প্রস্তুতি নিচ্ছে ইজরায়েল।
Published By: Anwesha AdhikaryPosted: 08:24 PM Oct 02, 2024Updated: 08:52 PM Oct 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লা আলি খামেনেইকে নিকেশ করতে হবে। আগামী দিনে সেই হামলার জন্যই প্রস্তুতি নিচ্ছে ইজরায়েল। বুধবার স্পষ্ট করে এই কথা জানিয়ে দেওয়া হল তেল আভিভের তরফে। ইজরায়েলের সরকারি সংবাদমাধ্যমে সেদেশের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে বিবৃতি দিয়ে এই কথা সাফ জানিয়ে দেওয়া হয়েছে। উল্লেখ্য, দিনকয়েক আগে ইরানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন হেজবোল্লার প্রধান হাসান নাসরাল্লাকে নিকেশ করেছে ইজরায়েল। এবার তেল আভিভের খতম তালিকায় ইরানের 'সর্বশক্তিমানের' নাম। 

Advertisement

ইজরায়েলি সংবাদসংস্থা দ্য জেরুজালেম পোস্টের প্রশ্নের উত্তরে প্রতিরক্ষা মন্ত্রকের এক শীর্ষ আধিকারিক জানান, আগামী দিনে ইরানে বড়সড় হামলার জন্য প্রস্তুতি নেওয়া উচিত ইজরায়েলি ফৌজের। ওই আধিকারিকের কথায়, "সরকারি ভবনগুলো লক্ষ্য করে হামলা হবে। বিশেষত খামেনেইয়ের মতো গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বকে নিকেশ করতে হবে কারণ তিনিই ইজরায়েলের উপর ক্ষেপণাস্ত্র হামলার নির্দেশ দিয়েছিলেন।" দ্রুতই ইরানের মিসাইল হামলার জবাব দেবে ইজরায়েল, এমনটাই দাবি প্রতিরক্ষা মন্ত্রকের আধিকারিকের। 

হেজবোল্লা প্রধানের মৃত্যুর পরেই ইজরায়েলের বিরুদ্ধে ‘বদলা’র ডাক দিয়েছিল ইরান। তেল আভিভের হানায় হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মৃত্যু হয় শনিবার। নাসরাল্লার মৃত্যুর খবর পেয়ে তেহরানে পথে নেমে বিক্ষোভ শুরু করেন হাজার হাজার মানুষ। ইরানের মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠীর শীর্ষ নেতার মৃত্যুর বদলা নিতে হবে ইজরায়েলের থেকে, এই দাবিতে সরব হন প্রতিবাদীরা। তার পরেই রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে চিঠি দেয় ইরান। সাফ জানিয়ে দেওয়া হয়, এর ফল ভালো হবে না। তার পরেই মঙ্গলবার ইজরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালায় তেহরান। তেল আভিভে সশস্ত্র জঙ্গি হামলাও হয়। এবার সেই হামলার জবাব দিতে তোড়জোড় ইজরায়েলি সেনার। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইজরায়েলি সংবাদসংস্থা দ্য জেরুজালেম পোস্টের প্রশ্নের উত্তরে প্রতিরক্ষা মন্ত্রকের এক শীর্ষ আধিকারিক জানান, আগামী দিনে ইরানে বড়সড় হামলার জন্য প্রস্তুতি নেওয়া উচিত ইজরায়েলি ফৌজের।
  • দ্রুতই ইরানের মিসাইল হামলার জবাব দেবে ইজরায়েল, এমনটাই দাবি প্রতিরক্ষা মন্ত্রকের আধিকারিকের। 
  • তেল আভিভের হানায় হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মৃত্যু হয় শনিবার।
Advertisement