shono
Advertisement
Ayatollah Ali Khamenei

'বেশিদিন থাকবে না ইজরায়েল', ৫ বছরে এই প্রথম ভরা জনসভায় হুঙ্কার খামেনেইর

মধ্যপ্রাচ্য জুড়ে ঘনিয়েছে ভয়ংকর যুদ্ধের মেঘ।
Published By: Biswadip DeyPosted: 06:42 PM Oct 04, 2024Updated: 06:42 PM Oct 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্তিত্বই আর থাকবে না ইজরায়েলের। হুঙ্কার দিয়ে এমনই দাবি ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লা আলি খামেনেইয়ের। গোটা মধ্যপ্রাচ্য জুড়ে ঘনিয়েছে ভয়ংকর যুদ্ধের মেঘ। মাত্র এক সপ্তাহ আগেই নিকেশ হয়েছে হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লা। এবার তার উত্তরসূরিকে নিশানা করেছে ইজরায়েল। এই পরিস্থিতিতে পাঁচ বছর পরে শুক্রবার জুম্মার নমাজের খুতবার অংশ নিলেন খামেনেই। আর সেখানেই তাঁকে গর্জে উঠতে দেখা গেল।

Advertisement

এদিন নাসারাল্লার মৃত্যুতে শোকপ্রকাশ করে খামেনেই বলেন, ''সইদ হাসান নাসারাল্লা আর আমাদের মধ্যে নেই। কিন্তু ওঁর উদ্দীপনা ও পথ আমাদের চিরকাল অনুপ্রাণিত করে চলবে। ওর শহিদত্ব প্রাপ্তি সেই প্রভাবকে আরও বাড়াবে। নাসারাল্লার মৃত্যু বিফলে যাবে না।'' সেই সঙ্গেই তিনি পরিষ্কার করে দিলেন ইরান, প্যালেস্টাইন, লেবানন, মিশর, ইরাক, সিরিয়া ও ইয়েমেনের শত্রু এক। সেই শত্রুর নাম ইজরায়েল। তবে ইজরায়েলের সঙ্গে সঙ্গেই আমেরিকাকেও কাঠগড়ায় তুলেছেন খামেনেই। তাঁর দাবি, ইজরায়েল আসলে মার্কিনিদের একটা 'টুল' তথা যন্ত্র, যার সাহায্যে মধ্যপ্রাচ্যের দখল নিতে চায় ওয়াশিংটন।

মাত্র এক সপ্তাহ আগেই নিকেশ হয়েছে হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লা। এবার তার উত্তরসূরিকে নিশানা করেছে ইজরায়েল। জানা গিয়েছে, নাসরাল্লার তুতো ভাই হাশেম সফিউদ্দিনকে লক্ষ্য করে লাগাতার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তেল আভিভ। তবে হেজবোল্লার সম্ভাব্য প্রধান হাশেমের মৃত্যু হয়েছে কিনা, সেই নিয়ে এখনও স্পষ্ট কিছু খবর মেলেনি।

উল্লেখ্য, নাসরাল্লার মৃত্যুর পরেই শোনা যায় যে পরবর্তী প্রধান হিসাবে হাশেমকে বেছে নিতে চলেছে হেজবোল্লা। এই পরিস্থিতিতে এবার ইজরায়েলকে হুঁশিয়ারি দিলেন খামেনেই। উল্লেখ্য, ইজরায়েল খামেনেইকে হত্যা করতে চায় এমন কথা জানিয়েছে তেল আভিভ। ইজরায়েলের সরকারি সংবাদমাধ্যমে সেদেশের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে বিবৃতি দিয়ে এই কথা সাফ জানিয়ে দেওয়া হয়েছে। তাই এবার খামেনেইও পালটা হুঁশিয়ারি দিলেন বলে মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অস্তিত্বই আর থাকবে না ইজরায়েলের। হুঙ্কার দিয়ে এমনই দাবি ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লা আলি খামেনেইয়ের।
  • পাঁচ বছর পরে শুক্রবার জুম্মার নমাজের খুতবার অংশ নিলেন খামেনেই।
  • আর সেখানেই তাঁকে গর্জে উঠতে দেখা গেল।
Advertisement