shono
Advertisement

মোদি ম্যাজিকে এবার জাপানেও উঠল তুমুল ‘জয় শ্রীরাম’ধ্বনি 

বহু বিতর্কে জড়ালেও প্রবাসী ভারতীয়দের কাছে 'মজবুত' নেতা হিসেবে মোদির ছবি অমলিন। The post মোদি ম্যাজিকে এবার জাপানেও উঠল তুমুল ‘জয় শ্রীরাম’ ধ্বনি  appeared first on Sangbad Pratidin.
Posted: 11:33 AM Jun 28, 2019Updated: 11:37 AM Jun 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতেই নরেন্দ্র মোদি একটি বর্ণময় চরিত্র। বহু বিতর্কে জড়ালেও প্রবাসী ভারতীয়দের কাছে ‘মজবুত’ নেতা হিসেবে তাঁর ছবি অমলিন। জাপান সফরে গিয়েও ফের সেই ‘চার্ম’ দেখালেন তিনি। দু’দিনের জি-২০ শীর্ষ সমেলনে যোগ দিতে জাপানে রয়েছেন মোদি। এবারেও তাঁর পরিধান গেরুয়া রঙের চেক শার্ট আর প্যান্ট। বরাবরের মতোই হাফ কোর্টটি ভোলেননি প্রধানমন্ত্রী। জাপানের কোবেতে বক্তব্য রাখতে যাওয়ার আগে থেকেই তাঁকে ঘিরে উন্মাদনা। আর বক্তব্য যখন শেষ করলেন, চতুর্দিকে শুধুই তখন ‘জয় শ্রীরাম’ এবং ‘বন্দে মাতরম’।

Advertisement

[আরও পড়ুন: শুরু জি-২০ সম্মেলন, প্রাক্কালে ট্রাম্প-আবের সঙ্গে বৈঠক সারলেন মোদি]

বৃহস্পতিবার, জাপানের ভারতীয়দের সামনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী মোদি। হলঘরে তিনি যখন বক্তব্য রাখতে এলেন, তখন থেকেই দেখা যায় জাপানে বসবাসকারী  ভারতীয়দের মধ্যে বাঁধভাঙা উচ্ছ্বাস। তিনি ঢুকতেই ‘জয় শ্রীরাম’ চিৎকারে মুখর হয়ে ওঠেন বেশ কিছু ভারতীয়। সঙ্গে চলতে থাকে ‘ভারত মাতা কী জয়’ স্লোগান। কোবেতে ভারতীয়দের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘জাপানে বসবাসকারী প্রত্যেক ভারতীয়কে আমার নমস্কার।’ আর এই কথা বলার সঙ্গে সঙ্গে করতালিতে ফেটে পড়ে হলঘর। সেখানে প্রধানমন্ত্রী এও বলে ওঠেন, দেশে তাঁর সরকার আর একবারের জন্য এত বিপুল ভোটে যে জিততে চলেছে তার আঁচ তিনি আগেই পেয়ে গিয়েছিলেন। আরও বললেন, ‘আপনাদের অনেকেই দেশে ছুটে গিয়েছেন ভোট দিতে। আর যাঁরা পারেননি তাঁরা দেশবাসীকে ভোট দিতে সোশ্যাল মিডিয়ায় আহ্বান জানিয়েছেন।’   

দেশজুড়ে যখন প্রভু রামের নাম নিয়ে রাজনীতি চলছে, উগ্র হিন্দুত্ববাদীদের হামলার মুখে পড়ছেন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষজন, সেই সময় জাপানে ‘জয় শ্রীরাম’ ধ্বনি কিন্তু অন্য ইঙ্গিত বহন করছে। বিশ্লেষকদের মতে, বিরোধীদের সাম্প্রদায়িক তকমা বা গেরুয়া শিবিরের মাত্রাতিরিক্ত ‘হিন্দুত্ববাদ’, কোনওটাই ‘ব্যক্তি’ মোদির ছবি মলিন করতে পারেনি। বিগত লোকসভা নির্বচনের ফলাফলও সেই বার্তাই দিয়েছে। একই সঙ্গে প্রবাসী ভারতীয়দের কাছে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তায় কোনও ভাটা পরেনি।   

The post মোদি ম্যাজিকে এবার জাপানেও উঠল তুমুল ‘জয় শ্রীরাম’ ধ্বনি  appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement