shono
Advertisement

‘চেঁচাননি কেন?’, ভরা আদালতে ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা লেখিকাকে

ভয় পেয়ে অনেক মেয়েই চিৎকার করতে পারেন না, সাফ জবাব অভিযোগকারিণীর।
Posted: 10:45 AM Apr 28, 2023Updated: 10:45 AM Apr 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যখন ধর্ষণ হচ্ছে তখন চিৎকার করেননি কেন? ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা প্রাবন্ধিককে ভরা আদালতে এই প্রশ্ন করা হল। শুনানি চলাকালীন তৃতীয় দিনে প্রশ্নোত্তর পর্ব চলাকালীন আচমকাই ট্রাম্পের আইনজীবী সটান এমন আপত্তিকর কথা জিজ্ঞাসা করেন। প্রসঙ্গত, অভিযোগকারিণীকে মানসিক সমস্যাগ্রস্ত বলেও দাবি করেছিলেন ট্রাম্পের আইনজীবী।

Advertisement

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন সাংবাদিক এবং প্রাবন্ধিক ই জিন ক্যারল। ৭৯ বছর বয়সি ক্যারলের দাবি, নব্বই দশকের মাঝামাঝি ম্যানহাটনের একটি শপিং মলে তাঁকে যৌন নির্যাতন করেন ট্রাম্প। অভিযোগ, ওই শপিং মলের ট্রায়াল রুমে ক্যারলকে ধর্ষণ করেন তিনি। ক্যারলের আইনজীবীর দাবি করেন, তাঁর মক্কেল বাধা দেওয়ার চেষ্টা করলেও প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের শারীরিক শক্তির কাছে পেরে ওঠেননি।

[আরও পড়ুন: বিতর্কের মধ্যেই একমঞ্চে আদানি-মোহন ভাগবত, সঙ্গী প্রথম সারির বিজেপি নেতারা]

এই মামলার শুনানি চলাকালীন ট্রাম্পের আইনজীবী ক্যারলকে জিজ্ঞাসা করেন, “আপনাকে যখন ধর্ষণ করা হল আপনি চিৎকার করলেন না কেন? ঘটনার সঙ্গে সঙ্গেই কেন বাকিদের সাহায্য চাইলেন না?” ভরা আদালতে এহেন প্রশ্নের জবাবে ক্যারল সাফ জানান, “ঘটনার সময়ে আমি এতটাই ভয় পেয়ে গিয়েছিলাম, যে চিৎকার করতে পারিনি। এটা যদি আমার অপরাধ হয়ে থাকে, তাহলে কি আপনি আমাকে মারধর করবেন নাকি? এইরকম প্রশ্ন করে আসলে মেয়েদের দমিয়ে রাখা হয়।”

শুনানি চলাকালীন ক্যারল বলেন, “অধিকাংশ মেয়েই ধর্ষণের অভিযোগ দায়ের করতে ভয় পান। কারণ অভিযোগ করতে গেলেই তাঁদের প্রশ্ন করা হয়, ঘটনার সময়ে চিৎকার করে অন্যদের জানাননি কেন? কিন্তু এহেন নির্যাতনের সময়ে সকলের পক্ষে চিৎকার করা সম্ভব হয় না, কারণ তাঁরা ভয়ে পেয়ে যান। আমি চিৎকার করিনি, তার মানে এই নয় যে ট্রাম্প আমাকে ধর্ষণ করেননি।” প্রসঙ্গত, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের ক্ষমতার ভয়েই ঘটনার প্রায় ২০ বছর পর ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন ক্যারল।

[আরও পড়ুন: ‘বেআইনি’ চার্চ ভাঙার পরই মণিপুরে দাঙ্গা পরিস্থিতি! পুড়িয়ে দেওয়া হল মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানস্থল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement