shono
Advertisement
PM Modi

২৪ ঘণ্টার অপেক্ষা, মোদিকে অবশেষে শুভেচ্ছা বাইডেন-পুতিনের, ফোন করলেন সুনাক

Published By: Anwesha AdhikaryPosted: 12:24 AM Jun 06, 2024Updated: 12:34 AM Jun 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অষ্টাদশ লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পরে কেটে গিয়েছে অন্তত ২৪ ঘণ্টা। অবশেষে নরেন্দ্র মোদি ও বিজেপিকে শুভেচ্ছা জানালেন বন্ধু জো বাইডেন। ফোন করে মোদির সঙ্গে কথা বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকও। তৃতীয়বার মোদি ক্ষমতায় ফেরায় শুভেচ্ছা জানিয়েছেন আরেক 'বন্ধু' ভ্লদিমির পুতিনও। উল্লেখ্য, বুধবার এনডিএ বৈঠকে প্রধানমন্ত্রী হিসাবে পাশ হয় মোদির নাম। তার পরেই শুভেচ্ছা জানিয়েছেন তিন নেতা। 

Advertisement

জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে (Narendra Modi) ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন সুনাক। ইতিহাস গড়ে তৃতীয়বার প্রধানমন্ত্রীর কুরসিতে বসতে চলেছেন মোদি, সেই জন্য অভিনন্দন জানিয়েছেন। আগামী দিনে ভারত-ব্রিটেনের বন্ধুত্ব আরও শক্তিশালী হবে, নানা ক্ষেত্রে আরও কার্যকরী হবে দুই দেশের সম্পর্ক, এমনটাই ফোনে মোদিকে বলেছেন সুনাক (Rishi Sunak)। ব্রিটেনের আসন্ন নির্বাচনের জন্য সুনাককে শুভেচ্ছা জানিয়েছেন মোদিও।

[আরও পড়ুন: ইজরায়েলের ‘অগ্নিবর্ষণে’ গাজায় মৃত ১৯ ! প্যালেস্টাইনকে স্বীকৃতি আরেক ইউরোপীয় দেশের

অন্যদিকে, এক্স হ্যান্ডেলে পোস্ট করে মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। এনডিএ জোটকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি ভারতের আমজনতাকেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি। আমেরিকার বিদেশ সচিব অ্যান্থনি ব্লিঙ্কেনও শুভেচ্ছা জানিয়েছেন মোদি-এনডিএকে। আগামী দিনে ভারতের সঙ্গে যৌথভাবে কাজ করার বার্তা দিয়েছেন দুই মার্কিন নেতাই।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও (Vladimir Putin) জয়ের জন্য উষ্ণ শুভেচ্ছা পাঠিয়েছেন প্রধানমন্ত্রীকে। ফোনে দুই নেতার কথা হয়েছে বলে জানিয়েছে ক্রেমলিন। পরে নিজের এক্স হ্যান্ডেলে পুতিনকে ধন্যবাদ দিয়েছেন মোদি। আগামী দিনে ভারত-রাশিয়া দ্বিপাক্ষিক সম্পর্কে আরও উন্নতি হবে বলেই আশাবাদী প্রধানমন্ত্রী। 

[আরও পড়ুন: মোদির অজেয় ভাবমূর্তিতে চিড়! লোকসভার ফল নিয়ে কী বলছে বিদেশি সংবাদমাধ্যমগুলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন সুনাক।
  • এক্স হ্যান্ডেলে পোস্ট করে মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
  • নিজের এক্স হ্যান্ডেলে পুতিনকে ধন্যবাদ দিয়েছেন মোদি।
Advertisement