shono
Advertisement

১১ জনকে কামড়, ‘সাদা বাড়ি’ থেকে সরানো হল ‘ফার্স্ট ডগ’ কমান্ডারকে

প্রেসিডেন্টের পোষ্য হামলা চালিয়েছে গোয়েন্দা আধিকারিকদের উপরেও।
Posted: 12:18 PM Oct 05, 2023Updated: 12:18 PM Oct 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুকুর আতঙ্ক হোয়াইট হাউসে (White House)! গত দু’বছরে মোট ১১ জন কুকুরের কামড়ের শিকার হয়েছেন নিশ্ছিদ্র নিরাপত্তায় মোড়া আমেরিকার প্রেসিডেন্টের সরকারি বাসভবনে। পরিস্থিতির চাপে এবার ওই কুকুরটিকে সরানো হল পৃথিবী খ্যাত ‘সাদা বাড়ি’ থেকে। প্রশ্ন হল, হাইপ্রোফাইল বাড়িতে কোথা থেকে এল কুকুর?

Advertisement

কুকুরটি খোদ আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের পোষ্য। সেই কুকুর নিয়েই জেরবার হোয়াইট হাউসের বিভিন্ন দপ্তরের আধিকারিকরা। জানা গিয়েছে, হোয়াইট হাউসের পাশাপাশি ডেলাওয়ারের পারিবারিক বাড়িতেও প্রেসিডেন্টের পোষ্য ‘কমান্ডার’ হামলা চালিয়েছে নিরাপত্তারক্ষী এবং গোয়েন্দা আধিকারিকদের উপর। একটি মার্কিন সংবাদপত্রের খবর শেষ পর্যন্ত দু’বছর বয়সি ওই জার্মান শেপার্ডটিকে হোয়াইট হাউস থেকে সরানোর সিদ্ধান্ত নিয়েছেন বাইডেন।

[আরও পড়ুন: ‘মোদির হাত ধরেই উন্নতির শিখরে ভারত’, ‘বিচক্ষণ’ বন্ধুর প্রশংসায় পঞ্চমুখ পুতিন]

গত মাসেও কমান্ডারের হামলায় জখম হন প্রেসিডেন্টের নিরাপত্তার দায়িত্বে থাকা আমেরিকার সিক্রেট সার্ভিসের এক কর্মী। জখম গুরুতর হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করতেও হয়েছিল। উল্লেখ্য, ২০২১ সালে হোয়াইট হাউসে ঠাঁই হয় কমান্ডারের। তার আগেও বাইডেনের পোষ্যপ্রেমের নজির রয়েছে। ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে জিতে দুই জার্মান শেপার্ড চ্যাম্প ও মেজরকে নিয়ে সরকারি বাসভবনে প্রবেশ করেছিলেন বাইডেন। সরকারিভাবে তাদের ‘ফার্স্ট ডগ অব আমেরিকা’ তকমাও দেওয়া হয়েছিল।

[আরও পড়ুন: ‘পুরুষরা পুরুষ, নারীরা নারী’, রূপান্তরকামীদের বিরোধিতায় বিতর্কিত মন্তব্য সুনাকের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement