shono
Advertisement
Pager Blast

পেজার বিস্ফোরণে নাম জড়াল কেরলের বাসিন্দার! ভারতীয় বংশোদ্ভূতকে ঘিরে ঘনাচ্ছে রহস্য

গত মঙ্গলবার পেজার বিস্ফোরণে রক্তাক্ত হয়েছে লেবানন।
Published By: Biswadip DeyPosted: 12:38 PM Sep 21, 2024Updated: 12:38 PM Sep 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লেবাননে পেজার বিস্ফোরণে নাম জড়াল এক ভারতীয় বংশোদ্ভূতের। ওই যুবকের নাম রিনসন হোসে। কেরলের ওয়ানড়ে তাঁর জন্ম। কিন্তু বছর সাঁইত্রিশের যুবকটি পড়াশোনা শেষে দেশ ছাড়েন। চলে যান নরওয়েতে। এখনও তিনি সেখানকার নাগরিক। আর এই রিনসনের নামই উঠে এল পেজার বিস্ফোরণ কাণ্ডে।

Advertisement

উল্লেখ্য, গত মঙ্গলবার পেজার বিস্ফোরণে রক্তাক্ত হয়েছে লেবানন। প্রাণ গিয়েছে ১২ জনের। আহত ৪ হাজারের কাছাকাছি। হাসপাতালগুলো উপচে পড়ছে জখমদের ভিড়ে। সেই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই নতুন করে বিস্ফোরণ হয় লেবাননে। দুমদাম ওয়াকি-টকি ফেটে মৃত্যু হয় অন্তত ২৫ জনের। আহত ৪৫০। জানা গিয়েছে, যে পেজারগুলোয় বিস্ফোরণ ঘটানো হয়, সেগুলো নাকি বিক্রি করেছিল ‘নর্টা গ্লোবাল লিমিটেড’ নামে বুলগেরিয়ার এক সংস্থা। হাঙ্গেরির এক সংবাদমাধ্যমে এমনই দাবি করা হয়েছে। আর এই সংস্থারই কর্ণধার রিনসন। স্বাভাবিক ভাবেই তাঁর সঙ্গে এই নাশকতার কোনও সরাসরি যোগ রয়েছে কিনা তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

উল্লেখ্য, লেবাননে পেজার বিস্ফোরণে তৈরি হয় তীব্র আতঙ্ক। যেভাবে মানুষের পকেটে থাকা পেজার দুমদাম ফাটতে শুরু করেছিল তাকে ঘিরে সাধারণ মানুষের মধ্যে সৃষ্টি হয় তুমুল ভয়। এই ঘটনায় হেজবোল্লা জঙ্গিদের পাশাপাশি আহত হন বহু সাধারণ মানুষ। বিস্ফোরণে গুরুতর জখম হয়েছেন ইরানের রাষ্ট্রদূতও। এর পরই কাঠগড়ায় তোলা হয়েছে ইজরায়েলকে। আর এহেন নাশকতার ঘটনায় রিনসনের নাম যুক্ত হওয়ার ফলে অস্বস্তিতে বুলগেরিয়াও। কেননা সেখানকার সংস্থার তৈরি পেজারই ব্যবহৃত হয়েছিল এই হামলার ঘটনায়।
এদিকে এই হামলার ঘটনায় এখনও পর্যন্ত মুখ খোলেনি ইজরায়েল। এই মুহূর্তে বারুদের স্তূপে দাঁড়িয়ে রয়েছে মধ্যপ্রাচ্য। গাজায় হামাসের বিরুদ্ধে যুদ্ধ করার পাশাপাশি ইজরায়েলকে লড়াই করতে হচ্ছে লেবাননের হেজবোল্লা, ইয়েমেনের হাউথিদের বিরুদ্ধে। সংঘাতে জড়িয়েছে ইরানও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লেবাননে পেজার বিস্ফোরণে নাম জড়াল এক ভারতীয় বংশোদ্ভূতের। কেরলের ওয়ানড়ে তাঁর জন্ম।
  • কিন্তু বছর সাঁইত্রিশের যুবকটি পড়াশোনা শেষে দেশ ছাড়েন। চলে যান নরওয়েতে। এখনও তিনি সেখানকার নাগরিক।
  • আর এই রিনসনের নামই উঠে এল পেজার বিস্ফোরণ কাণ্ডে।
Advertisement