shono
Advertisement

আমেরিকায় ভারতীয় দূতাবাস জ্বালিয়ে দিল খলিস্তানিরা, নিশানায় কূটনীতিবিদরা

নিশানায় ভারতের কূটনীতিবিদরা।
Posted: 08:50 AM Jul 04, 2023Updated: 08:52 AM Jul 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচমাসে দ্বিতীয়বার। ফের সান ফ্রান্সিসকোর ভারতীয় দূতাবাসে খলিস্তানিদের হামলা। রবিবার গভীর রাতে দূতাবাসে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। আমেরিকায় নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধু এবং সান ফ্রান্সিসকোর কনসুলেট জেনারেলকে নিশানা করে পোস্টার লাগিয়েছে শিখ বিচ্ছিন্নতাবাদীরা।

Advertisement

মার্কিন সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার রাত ১.৩০টা নাগাদ সান ফ্রান্সিসকোয় ভারতীয় দূতাবাসের সামনে জড়ো হয় খলিস্তানের সমর্থকরা। তারা দূতাবাসে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে চারদিকে। জ্বলে ওঠে ভবনের একাংশ। তবে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। কিছু ক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে। এদিকে, ভারতের রাষ্ট্রদূত তরণজিৎ সিং সান্ধু এবং সান ফ্রান্সিসকোর কনসুলেট জেনারেলকে নিশানা করে পোস্টার লাগিয়েছে শিখ বিচ্ছিন্নতাবাদীরা। তাদের অভিযোগ, কানাডায় খলিস্তান টাইগার ফোর্সের প্রধান হরদীপ সিং নিজ্জরের খুনে ভারতের হাত রয়েছে।

[আরও পড়ুন: ছ’মাসে গর্দান গেল ৩৫৪ জনের! প্রতিবাদের কণ্ঠরোধে ইরানের ভরসা জল্লাদই]

এই ঘটনার তীব্র নিন্দা করেছে আমেরিকা। মার্কিন বিদেশ দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার জানিয়েছেন, এহেন ঘটনা খুবই নিন্দানীয়। আমেরিকা যে কোনও রকমের হিংসা এবং ধ্বংসাত্মক কার্যকলাপের তীব্র বিরোধী। বিশেষ করে বিদেশের প্রতিনিধিদের উপর হামলা আমেরিকায় শাস্তিযোগ্য অপরাধ।

উল্লেখ্য, গত মার্চ মাসেও সান ফ্রান্সিসকোর কনসুলেটে হামলা চালিয়েছিল খলিস্তানিরা। দপ্তরের জাতীয় পতাকা খুলে নিয়ে সেখানে হলুদ পতাকা লাগিয়ে দেওয়া হয়। ভারত বিরোধী স্লোগানও শোনা যায় খলিস্তানিদের মুখে। শুধু তাই নয় সাম্প্রতিক অতীতে ব্রিসবেন, লন্ডন-সহ একাধিক জায়গায় ভারতীয় দূতাবাসে তাণ্ডব চালায় হলুদ পতাকাধারীরা।

[আরও পড়ুন: ছ’মাসে গর্দান গেল ৩৫৪ জনের! প্রতিবাদের কণ্ঠরোধে ইরানের ভরসা জল্লাদই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement