shono
Advertisement
Eiffel Tower

অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানের আগেই বিপত্তি, আইফেল টাওয়ারের মাথায় চড়লেন অর্ধনগ্ন যুবক!

গোটা এলাকা ফাঁকা করে ওই যুবককে নামানোর চেষ্টা হয়।
Published By: Anwesha AdhikaryPosted: 09:00 PM Aug 11, 2024Updated: 09:00 PM Aug 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকের উদ্বোধন থেকে সমাপ্তি- বারবার বিশৃঙ্খলার সাক্ষী থাকল প্যারিস। রবিবার জমজমাট অনুষ্ঠানের মাধ্যমে গ্রেটেস্ট শো অন আর্থের সমাপ্তি হবে। কিন্তু তার আগেই ছন্দপতন। অনুষ্ঠান শুরুর আগে আইফেল টাওয়ারের মাথায় চড়ে বসলেন এক অর্ধনগ্ন যুবক। তার জেরে বেশ কিছুক্ষণের জন্য ব্যাহত হল প্যারিসের জনজীবন। গোটা এলাকা খালি করে দিয়ে ওই যুবককে আইফেল টাওয়ার থেকে নামানোর চেষ্টা করে পুলিশ।

Advertisement

রবিবার অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানে অংশ নেবেন বহু শিল্পীরা। সেই সঙ্গে নানা দেশের অ্যাথলিটরাও থাকবেন ওই অনুষ্ঠানে। প্যারিসের বিখ্যাত স্টেডিয়াম স্তাদ দ্য ফ্রঁসে সমাপ্তি অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। কিন্তু রবিবার সেই অনুষ্ঠানের প্রস্তুতির মধ্যেই বিপত্তি। হঠাৎ দেখা যায়, আইফেল টাওয়ার বেয়ে উপরের দিকে যাচ্ছেন এক ব্যক্তি। অলিম্পিক উপলক্ষে টাওয়ারের উপর দিকে পঞ্চবলয়ের লোগো তৈরি করা হয়েছে। সেই লোগো লক্ষ্য করে তিনি এগিয়ে যান।

[আরও পড়ুন: ট্রাম্পের প্রচার শিবিরের অভ্যন্তরীণ তথ্য হাতানোর অভিযোগ ইরানের বিরুদ্ধে]

অর্ধনগ্ন ওই ব্যক্তিকে দেখে হইচই পড়ে যায় গোটা এলাকায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশে। ঘটনাস্থলে পৌঁছে পুলিশ চেষ্টা করে ওই ব্যক্তিকে নামানোর। তার জন্য খালি করে দেওয়া হয় আইফেল টাওয়ার সংলগ্ন এলাকা। ব্যাহত হয় প্যারিসের জনজীবন। কিন্তু এত চেষ্টা সত্ত্বেও আইফেল টাওয়ার থেকে নামেননি ওই যুবক। পরে পুলিশ টাওয়ারে উঠে তাঁকে পাকড়াও করে। যুবকের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি। কেন তিনি আইফেল টাওয়ারে চড়লেন, তাও জানা যায়নি।

অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে আইফেল টাওয়ার থেকে সংগীত পরিবেশন করেছিলেন গায়িকা সেলিন ডিয়োন। কিন্তু সমাপ্তি অনুষ্ঠানে অবশ্য আইফেল টাওয়ারের কোনও ভূমিকা নেই। স্টেডিয়ামের মধ্যে হবে সমাপ্তি অনুষ্ঠান। তিন হাজার পুলিশ মোতায়েন থাকবে স্টেডিয়ামজুড়ে। এছাড়াও রবিবার প্যারিসে ২৩ হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।

[আরও পড়ুন: গৃহযুদ্ধে পুড়ছে মায়ানমার, রাখাইনে ড্রোন হামলায় মৃত অন্তত ১৫০ রোহিঙ্গা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার অলিম্পিকের সমাপ্তি অনুষ্ঠানে অংশ নেবেন বহু শিল্পীরা। সেই সঙ্গে নানা দেশের অ্যাথলিটরাও থাকবেন ওই অনুষ্ঠানে।
  • অর্ধনগ্ন ওই ব্যক্তিকে দেখে হইচই পড়ে যায় গোটা এলাকায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশে।
  • অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে আইফেল টাওয়ার থেকে সংগীত পরিবেশন করেছিলেন গায়িকা সেলিন ডিয়োন। কিন্তু সমাপ্তি অনুষ্ঠানে অবশ্য আইফেল টাওয়ারের কোনও ভূমিকা নেই।
Advertisement