shono
Advertisement
Paris Olympics 2024

ফ্রান্সের রেল ব্যবস্থায় বড়সড় হামলা, নেপথ্যে অন্তর্ঘাত? অলিম্পিকে বাড়ছে নাশকতার আশঙ্কা!

মারাত্মক ক্ষতি হয়েছে গোটা ব্যবস্থায়। মেরামতির জন্য গোটা সপ্তাহান্তে পরিষেবা বিঘ্নিত হবে। তার জেরে ক্ষতিগ্রস্ত হবেন অন্তত ৮ লক্ষ মানুষ। ইতিমধ্যেই আমজনতাকে নির্দেশ দেওয়া হয়েছে তাঁরা যেন ট্রেনে যাতায়াত করা যতটা সম্ভব এড়িয়ে চলেন।
Published By: Anwesha AdhikaryPosted: 01:57 PM Jul 26, 2024Updated: 02:00 PM Jul 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকের আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই বড়সড় হামলা ট্রেন পরিষেবায়। জানা গিয়েছে, রাতের অন্ধকারে একাধিক জায়গায় ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। ধ্বংসের চেষ্টা হয়েছে ট্রেন চলাচল ব্যবস্থা। ফরাসি রেল কর্তৃপক্ষের দাবি, ক্ষয়ক্ষতির পরিমাণ এতটাই বেশি যে গোটা সপ্তাহান্তে ট্রেন পরিষেবা বিঘ্নিত হবে। কারণ মেরামতি ছাড়া ট্রেন পরিষেবা আগের মতো স্বাভাবিক করা যাবে না। যদিও কারা কোন উদ্দেশ্যে হামলা চালাল, সেই নিয়ে বিস্তারিত জানা যায়নি।

Advertisement

শুক্রবার উদ্বোধন হবে অলিম্পিকের (Paris Olympics 2024)। তার আগেই অবশ্য বেশ কিছু ইভেন্টে খেলা শুরু হয়ে গিয়েছে। তবে গ্রেটেস্ট শো অন আর্থ শুরুর আগেই জঙ্গি হামলা-সহ নানা নাশকতামূলক ঘটনা ঘটতে পারে বলে সতর্কবার্তা জারি করা হয়েছিল। তার জন্য কড়া নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছিল গোটা প্যারিস। এমনকি ভারত থেকেও বিশেষ জওয়ানদের পাঠানো হয়েছে প্যারিসের নিরাপত্তার জন্য। তার মধ্যেই বৃহস্পতিবার গোটা ফ্রান্সের (France) রেল পরিষেবায় বড়সড় হামলা চলেছে বলে খবর।

[আরও পড়ুন: ঘনিষ্ঠ ‘বন্ধু’দের তালিকায় উপরের দিকে রাখা হোক ভারতকে, প্রস্তাব পেশ মার্কিন কংগ্রেসে

জানা গিয়েছে, ফ্রান্সের একাধিক এলাকায় ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। রেল ব্যবস্থাকে পুরোপুরি পঙ্গু করে দেওয়ার জন্যই আগুন ধরিয়ে দেওয়া হয়েছে একাধিক ট্রেন এবং পরিচালন পরিকাঠামোয়। রাতের অন্ধকারে একই সময়ে একাধিক এলাকায় তাণ্ডব চালানো হয় রেল পরিষেবার উপরে। অ্যাটলান্টিক, নর্দান এবং ইস্টার্ন- ফরাসি রেলের এই তিনটি শাখা ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে বলে জানা গিয়েছে।

রেলের তরফে জানানো হয়, মারাত্মক ক্ষতি হয়েছে গোটা ব্যবস্থায়। মেরামতির জন্য গোটা সপ্তাহান্তে পরিষেবা বিঘ্নিত হবে। তার জেরে ক্ষতিগ্রস্ত হবেন অন্তত ৮ লক্ষ মানুষ। ইতিমধ্যেই আমজনতাকে নির্দেশ দেওয়া হয়েছে তাঁরা যেন ট্রেনে যাতায়াত করা যতটা সম্ভব এড়িয়ে চলেন। গোটা দেশজুড়ে কে এইভাবে হামলা চালাল, সেই নিয়ে ফরাসি প্রশাসনের তরফে কিছু জানানো হয়নি। কিন্তু সূত্রের খবর, অন্তর্ঘাতের তত্ত্ব উঠে আসছে প্রাথমিক তদন্তে।

[আরও পড়ুন: বাংলার বীর কণাদের স্মৃতি ফিরল কার্গিলে, ভাইয়ের মরণোত্তর সম্মান নিয়ে চোখে জল দিদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গ্রেটেস্ট শো অন আর্থ শুরুর আগেই জঙ্গি হামলা-সহ নানা নাশকতামূলক ঘটনা ঘটতে পারে বলে সতর্কবার্তা জারি করা হয়েছিল।
  • ফ্রান্সের একাধিক এলাকায় ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। রেল ব্যবস্থাকে পুরোপুরি পঙ্গু করে দেওয়ার জন্যই আগুন ধরিয়ে দেওয়া হয়েছে একাধিক ট্রেন এবং পরিচালন পরিকাঠামোয়।
  • ইতিমধ্যেই আমজনতাকে নির্দেশ দেওয়া হয়েছে তাঁরা যেন ট্রেনে যাতায়াত করা যতটা সম্ভব এড়িয়ে চলেন।
Advertisement