shono
Advertisement

শতাধিক যাত্রী নিয়ে ভেঙে পড়ল আলজেরিয়ার সেনা বিমান

১০৫ জন যাত্রীরই মৃত্যুর আশঙ্কা, দেখুন ভিডিও। The post শতাধিক যাত্রী নিয়ে ভেঙে পড়ল আলজেরিয়ার সেনা বিমান appeared first on Sangbad Pratidin.
Posted: 03:52 PM Apr 11, 2018Updated: 04:44 PM Jan 10, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আলজেরিয়ান সেনা বিমান ভেঙে ১০৫ জন যাত্রী মারা যাওয়ার আশঙ্কা তৈরি হল বুধবার।  এদিন রাজধানী আলজিয়ার্সের কাছে বুফারিক বিমানবন্দরের কাছে ভেঙে পড়ে বিমানটি।  বিমানের সব যাত্রীরই মৃত্যুর শঙ্কা করা হচ্ছে।  ১০৫ জন যাত্রীর মধ্যে ২৬ জন পশ্চিম সাহারার বাসিন্দা বলে মনে করা হচ্ছে।

Advertisement

[আসাদকে নিয়ে ৪৮ ঘন্টার মধ্যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবে আমেরিকা]

বিমানটি টেক অফ করার খানিকক্ষণ পরেই ভেঙে পড়ে। সে দেশের বায়ুসেনা ওই বিমান ব্যবহার করত। রাজধানী আলজিয়ার্সের কাছে বুফারিক বিমানবন্দরটি সে দেশের সেনাবাহিনী ব্যবহার করত। স্থানীয় সূত্রের খবর, ভেঙে পড়া বিমানে ২০০-রও বেশি যাত্রী ছিলেন। দুর্ঘটনাস্থলটি ইতিমধ্যেই ঘিরে ফেলেছে পুলিশ ও আপৎকালীন পরিষেবা দলের সদস্যরা। ১৪টি অ্যাম্বুল্যান্স উপস্থিত রয়েছে দুর্ঘটনাস্থলে। কয়েকজন আহতকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বিমানবন্দরের আশেপাশের সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।  শুধুমাত্র এমার্জেন্সি পরিষেবা ও দমকলের জন্য যাতায়াতের রাস্তা খোলা রয়েছে।

স্থানীয় টিভি চ্যানেলের ফুটেজে দেখা যাচ্ছে, দুর্ঘটনাস্থল থেকে কালো ধোঁয়া বেরচ্ছে। উপস্থিত রয়েছেন উদ্ধারকারী বাহিনী ও পুলিশ। বিমানটির ভেঙে পড়া অংশবিশেষ একটি গাছে আটকে রয়েছে। যে বিমানটি ভেঙে পড়েছে, সেটি আইএল-৭৬ বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। সেটি সেনার পণ্য পরিবহণের জন্য ব্যবহৃত মাঝারি পাল্লার বিমান। তবে মার্কিন ন্যাটো বাহিনীর বিশেষ প্রিয় এই বিমান। এর সাঙ্কেতিক নাম ‘ক্যানডিড’। সেনার জন্য মাঝারি মানের ব্যাটেল ট্যাঙ্ক, প্যারাট্রুপার ও মালপত্র পরিবহণের জন্য এই বিমান বিশেষ উপযোগী।

[চাকরিতে কোটা বাতিলের দাবিতে ঢাকায় দিনভর বিক্ষোভ শিক্ষার্থীদের]

Dozens reportedly killed after military plane crashes into a residential area in #Algeria pic.twitter.com/9F59j76kr9

— Press TV (@PressTV) April 11, 2018

The post শতাধিক যাত্রী নিয়ে ভেঙে পড়ল আলজেরিয়ার সেনা বিমান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার