shono
Advertisement

চাঁদ হাতে পেলেন চন্দ্রপৃষ্ঠে পা রাখা দ্বিতীয় ব্যক্তি! ৯৩ বছর বয়সে বিয়ে বাজ অলড্রিনের

বয়স তো স্রেফ সংখ্যা মাত্র!
Posted: 08:57 PM Jan 21, 2023Updated: 08:57 PM Jan 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স তো স্রেফ সংখ্যা মাত্র! সেটাই যেন হাতেকলমে প্রমাণ করে দিলেন মার্কিন মহাকাশচারী বাজ অলড্রিন (Buzz Aldrin)। নিজের ৯৩তম জন্মদিনে গাঁটছড়া বাঁধলেন দীর্ঘদিনের প্রেমিকার সঙ্গে। শনিবার টুইট করে নিজেই জানালেন সেই কথা।

Advertisement

১৯৬৯ সালে প্রথমবার চাঁদে পা রেখেছিলেন ৩ মহাকাশচারী। অ্যাপেলো ১১ মিশনের তিন মহাকাশচারীর মধ্যে অন্যতম বাজ অলড্রিন, ওরফে এডুইন অলড্রিন, দ্বিতীয় মানুষ হিসেবে চন্দ্রপৃষ্ঠে অবতরণ করেছিলেন। নিজের ৯৩তম জন্মদিনে প্রেমিকা ড: আনসা ফওরের সঙ্গে সেরে ফেললেন বিয়ে। সেই উপলক্ষে লস অ্যাঞ্জলসে ছোট এক অনুষ্ঠানের আয়োজন করা হয়ছিল।

[আরও পড়ুন: মাত্র ১০ মিলিলিটার ভদকা সঙ্গে রাখাই কাল! জেলে যেতে হল রুশ পর্যটককে]

টুইটারে বিশেষ দিনটির কথা উল্লেখ করে অলড্রিন লেখেন, “৯৩তম জন্মদিনে মহাকাশের কিংবদন্তি সম্মানে সম্মানিত করা হল। আমার দীর্ঘদিনের প্রেমিকার ডঃ আনসা ফওরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হলাম। বিয়ে উপলক্ষে লস অ্যাঞ্জেলস ছোট অনুষ্ঠানের আয়োজন করা হয়। যুবক বয়সে পালিয়ে বিয়ে করার মতো উত্তেজনা অনুভব করছি।”

 

এ প্রসঙ্গে বলে রাখা দরকার, এর আগে তিনবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন অলড্রিন। ভেঙেছে তিনটি দাম্পত্যই। শেষপর্যন্ত দীর্ঘদিনের প্রেমিকার সঙ্গে সাত পাকে বাঁধা পড়লেন অলড্রিন। তাঁর নতুন জীবনের শুরু পরই শুভেচ্ছায় ভাসছেন অলড্রিন দম্পতি। টুইটারে তাঁদের শুভেচ্ছা জানিয়ে নেটিজেনরা লেখেন, “আপনি তো চাঁদে পৌঁছে গিয়েছেন।” কেউ কেউ লিখেছেন, “শুভেচ্ছা। ৯৩ বছরে নতুন জীবন শুরু করলেন।” 

[আরও পড়ুন: শীঘ্রই KLO প্রধান জীবন সিংহের সঙ্গে ‘শান্তি আলোচনা’ শুরু কেন্দ্রের! বাড়ছে বাংলা ভাগের আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement