shono
Advertisement
Nigeria

নাইজেরিয়ায় পেট্রলের ট্যাঙ্কার উলটে ভয়াবহ বিস্ফোরণ, জ্বালানি লুট করতে এসে মৃত শতাধিক!

ঘটনাস্থলেই আগুনে ঝলসে প্রাণ হারান ৯৭ জন। 
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 07:42 PM Oct 16, 2024Updated: 07:42 PM Oct 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ দুর্ঘটনা পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায়। জানা গিয়েছে, একটি হাইওয়েতে উলটে যায় পেট্রল বোঝাই ট্যাঙ্কার। রাস্তায় তেল পড়ে আছে জানতে ছুটে আসেন আশপাশের বাসিন্দারা। কিন্তু জ্বালানি লুট করার সময়েই ভয়াবহ বিস্ফোরণ ঘটে ট্যাঙ্কারটিতে। মৃত্যু হয় কমপক্ষে ১০৫ জনের। আহত বহু। বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই আগুনে ঝলসে প্রাণ হারান ৯৭ জন।  আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাই হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করছে প্রশাসন।  

Advertisement

সংবাদ সংস্থা এপি সূত্রে খবর, মঙ্গলবার স্থানীয় সময় মাঝ রাতে উত্তর নাইজেরিয়ার জিগাওয়া প্রদেশের মাজিয়া শহরের একটি হাইওয়েতে উলটে যায় ওই ট্যাঙ্কারটি। গোটা রাস্তায় পেট্রল চুঁইয়ে পড়ে। খবর পেয়েই ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। রাস্তা থেকে জ্বালানি সংগ্রহ করার চেষ্টা করেন। ঠিক তখনই বিস্ফোরণে কেঁপে ওঠে চারপাশ। কিছু বুঝে ওঠার আগেই আগুনে ঝলসে শতাধিক মানুষ। বুধবার এই ঘটনায় হতাহতের কথা সংবাদমাধ্যমে প্রকাশ করছে স্থানীয় পুলিশ প্রশাসন। 

মর্মান্তিক এই ঘটনা নিয়ে নাইজেরিয়া পুলিশের মুখপাত্র লাওয়ান শিসু অ্যাডাম জানান, রাস্তায় একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ এড়ানোর চেষ্টা করেন ট্যাঙ্কারটির চালক। কিন্তু ট্রাকটিকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন ওই চালক। আর তাতেই উলটে যায় পেট্রল বোঝাই ট্যাঙ্কারটি। রাস্তায় তেল পড়ে আছে জানতে পারে সেখানে চলে আসেন বাসিন্দারা। কিন্তু বিস্ফোরণে প্রাণ হারান তাঁরা। খবর পেয়েই দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, দমকল ও উদ্ধারকারী দল। কিন্তু দুর্ঘটনাস্থলেই মৃত্যু হয় ৯৭ জনের। পরে হাসপাতালে প্রাণ হারান ৮ জন। এখনও চিকিৎসাধীন ৫০। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। প্রসঙ্গত, নাইজেরিয়ার বেশিরভাগ হাইওয়েতে প্রায়ই প্রাণঘাতী দুর্ঘটনা ঘটে। গত মাসেই নাইজার প্রদেশে একটি জ্বালানি ট্যাঙ্কারের সঙ্গে ট্রাকের সংঘর্ষের পর বিস্ফোরণ ঘটে। সেই ঘটনাতেও কমপক্ষে ৪৮ জনের মৃত্যু হয়।   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভয়াবহ দুর্ঘটনা পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায়। জানা গিয়েছে, একটি হাইওয়েতে উলটে যায় পেট্রল বোঝাই ট্যাঙ্কার।
  • রাস্তায় তেল পড়ে আছে জানতে ছুটে আসেন আশপাশের বাসিন্দারা। কিন্তু জ্বালানি লুট করার সময়েই ভয়াবহ বিস্ফোরণ ঘটে ট্যাঙ্কারটিতে।
  • মৃত্যু হয় কমপক্ষে ১০৫ জনের। আহত বহু। বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই আগুনে ঝলসে প্রাণ হারান ৯৭ জন। 
Advertisement