shono
Advertisement
Oman

ওমানের শিয়া মসজিদে হামলায় নিহত ৬! মৃতদের মধ্যে এক ভারতীয়ও

হামলায় মৃত্যু হয়েছে ৪ পাকিস্তানি নাগরিকের।
Published By: Biswadip DeyPosted: 09:14 AM Jul 17, 2024Updated: 09:14 AM Jul 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওমানের রাজধানী মাসকটের মসজিদে হামলায় ৬ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে রয়েছেন এক ভারতীয়ও। ওমানের ভারতীয় দূতাবাসের তরফে এই কথা জানানো হয়েছে।

Advertisement

গত ১৫ জুলাই ওই হামলা হয়েছিল। ওমানের (Oman) বিদেশ মন্ত্রকের তরফে সেপ্রসঙ্গে যে তথ্য প্রকাশ করেছে তাতেই দেখা গিয়েছে নিহতদের মধ্যে এক ভারতীয় রয়েছেন। আর এক ভারতীয় আহত হয়েছেন। ওমানের ভারতীয় দূতাবাসের তরফে এই সংবাদ জানিয়ে সমবেদনা জ্ঞাপন করা হয়েছে। পাশাপাশি আক্রান্তদের পাশে থাকার বার্তাও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘অন্যের অসুবিধা না করে উৎসব পালন করুন’, মহরমের দিন শান্তিরক্ষায় বার্তা ডিজি রাজীব কুমারের]

ঠিক কী হয়েছিল? সোমবার রাতে ইমাম আলি মসজিদে হামলা চালায় তিন বন্দুকবাজ। শিয়া মসজিদের ওই হামলায় মোট ৬ জনের মৃত্যু হয়। আহত ৩০-এরও বেশি। পুলিশের পালটা গুলিতে হামলাকারীরাও নিকেশ হয়েছে। নিহতদের মধ্যে রয়েছেন চারজন পাকিস্তানি। হামলার পিছনে কোনও জঙ্গি সংগঠন রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: ‘অন্যের অসুবিধা না করে উৎসব পালন করুন’, মহরমের দিন শান্তিরক্ষায় বার্তা ডিজি রাজীব কুমারের]

জানা গিয়েছে, ওই সময়ে মসজিদের এক ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে এশিয়ার বহু দেশ থেকেই অনেকে যোগ দিয়েছিলেন। আচমকাই গুলি চালাতে শুরু করে বন্দুকবাজরা। সঙ্গে সঙ্গে সেখান থেকে পালাতে চেষ্টা করেন আটকে পড়া তীর্থযাত্রীরা। মসজিদের সামনেও চাঞ্চল্য তৈরি হয়। সোশাল মিডিয়ায় এই হামলার নানা ভিডিও-ও ছড়িয়ে পড়েছে। হামলার তীব্র নিন্দা করেছে পাকিস্তান (Pakistan)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ওমানের রাজধানী মাসকটের মসজিদে হামলায় ৬ জনের মৃত্যু হয়েছে।
  • নিহতদের মধ্যে রয়েছেন এক ভারতীয়ও।
  • ওমানের ভারতীয় দূতাবাসের তরফে এই কথা জানানো হয়েছে।
Advertisement