shono
Advertisement

মায়ানমারে অরাজকতা চলছেই! এবার বিদ্রোহীদের গুলিতে নিহত ডেপুটি নির্বাচন কমিশনার

জুন্টার হয়ে কাজ করে চলা একের পর এক সরকারি আধিকারিককে খুন করা হচ্ছে মায়ানমারে।
Posted: 08:26 PM Apr 22, 2023Updated: 08:26 PM Apr 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মায়ানমারে অরাজকতা চলছেই। নির্বাচন কমিশনের উপপ্রধানকে গুলি করে হত্যা করল ‘পিপলস ডিফেন্স ফোর্স’। শনিবার পূর্ব ইয়াঙ্গনে থিঙ্গাঙ্গয়ুন শহরে তাঁকে লক্ষ্য় করে গুলি ছোঁড়া হয়। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তিনি।

Advertisement

মায়ানমারের সেনাবাহিনী জুন্টার দাবি, বিদ্রোহী বাহিনী পিপলস ডিফেন্স ফোর্স পরিকল্পিতভাবে খুন করেছে জাতীয় নির্বাচন কমিশনের ডেপুটি ডিরেক্টরকে। নিহতের নাম সাই কাও থু। সেনার দাবি, বিদ্রোহীরা দেশের পদস্থ আধিকারিকদের বাছাই করে করে খুন করছে। সেই তালিকায় নবতম সংযোজন নির্বাচন কমিশনের সেকেন্ড ইন কমান্ডের মৃত্যু। যদি এ প্রসঙ্গে বিদ্রোহীদের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

[আরও পড়ুন: খাস কলকাতায় মর্মান্তিক দুর্ঘটনা, ট্যাঙ্কারে তেলের লেভেল মাপতে গিয়ে পড়ে মৃত্যু ২ শ্রমিকের]

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আং সান সু কি-কে উৎখাত করে মায়ানমারের ক্ষমতা দখল করে সে দেশের সেনা তথা জুন্টা। তারপর থেকেই নির্বিচারে আমজনতাকে হত্যা করা হয়েছে। পালটা প্রতিরোধ করতে ‘পিপলস ডিফেন্স ফোর্স’ গড়ে তোলে মায়ানমারের জনতা। তাঁরাই এবার মায়ানমারের বর্তমান সরকারপন্থী তথা জুন্টা পন্থীদের বাছাই করে হত্যা করছে বলে দাবি সেনার। প্রসঙ্গত, সরকারের বিরোধিতার চরম ‘শাস্তি’ মায়ানমারে (Myanmar)। আকাশপথে হামলা চালাল মায়ানমারের শাসক সেনা জুন্টা (Junta)। নিহত অন্তত ১০০ জন। মৃতদের মধ্যে রয়েছে বহু শিশু ও মহিলা। ছিলেন সাংবাদিকরাও।

[আরও পড়ুন: রাজ্যের কোন গাড়ি কে চালাচ্ছেন, জানাতে হবে পরিবহণ দপ্তরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement