shono
Advertisement

‘দেশ ছেড়ে পালাব না’, গ্রেপ্তারি এড়িয়ে পাকিস্তানের বাসভবন থেকেই ভাষণ ইমরান খানের

ইমরানের বক্তৃতার সম্প্রচার নিষিদ্ধ করেছে পাক সরকার।
Posted: 08:48 AM Mar 06, 2023Updated: 12:14 PM Mar 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেপ্তারি এড়াতে দেশ ছেড়ে পালাননি- সাফ জানিয়ে দিলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। রবিবার দুপুরে ইমরানকে গ্রেপ্তার করতে তাঁর বাড়িতে হাজির হয় বিশাল পুলিশ বাহিনী। কিন্তু প্রাক্তন প্রধানমন্ত্রীর খোঁজ পায়নি তারা। এই ঘটনার পরেই নিজের বাড়ি থেকে সমর্থকদের উদ্দেশে বার্তা দেন ইমরান। তিনি বলেন, কোনওদিন কারোওর সামনে মাথা নত করেননি। ভবিষ্যতে দেশ ছেড়ে পালানোরও ইচ্ছা নেই তাঁর। যদিও এই ভাষণের পরেই দেশের সমস্ত টিভি চ্যানেলে ইমরানের বক্তৃতার উপর নিষেধাজ্ঞা চাপায় পাকিস্তানের টিভি চ্যানেল নিয়ন্ত্রক সংস্থা পেমরা।

Advertisement

তোষাখানা মামলায় ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি (Imran Khan Arrest) পরোয়ানা জারি হয়। তারপরেই রবিবার তাঁকে গ্রেপ্তারের চেষ্টা হয়। দলীয় সদস্য সমর্থকরা বাড়ি ঘিরে রাখলেও শেষ পর্যন্ত লাহোরে ইমরানের বাসভবনে ঢুকে পড়ে পুলিশ। কিন্তু স্থানীয় সময় দুপুর দেড়টা পর্যন্ত ইমরানকে খুঁজেই পাওয়া যায়নি বলে দাবি করে পাক পুলিশ। জল্পনা শুরু হয়, তবে কি গোপন উপায়ে দেশ ছেড়ে পালিয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী? কিন্তু বিকেল পাঁচটা নাগাদ সমর্থকদের উদ্দেশে নিজের বাড়ি থেকেই ভাষণ দেন ইমরান।

[আরও পড়ুন: নির্বিষ বোলিং, দিশাহীন ব্যাটিং, মহিলাদের আইপিএলের শুরুতেই দিশেহারা আরসিবি]

বক্তৃতায় ইমরান সাফ জানিয়ে দেন, “সরকার যদি আমার বিদেশযাত্রার উপর নিষেধাজ্ঞা জারি করে, তাতে কোনও সমস্যা নেই। কারণ আমি দেশ ছাড়ব না।” প্রাক্তন প্রধানমন্ত্রী আরও বলেন, পাক সরকারের একাধিক নেতা বিদেশে তাঁদের সম্পত্তি জমিয়ে রেখেছেন। কিন্তু তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না কারণ প্রাক্তন সেনাপ্রধান তাঁদের সমস্ত শাস্তির হাত থেকে বাঁচিয়ে দিয়েছেন। ইমরানের মুখে আবারও ফিরে আসে লং মার্চ চলাকালীন হামলার বিষয়। তিনি সাফ জানিয়ে দেন, শাহবাজ শরিফ (Shehbaz Sharif)-সহ একাধিক নেতা তাঁকে খুন করতে চেয়েছিল। এখনও সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা, সেই জন্য নিজের সুরক্ষা আরও বাড়ানোর পক্ষে সওয়াল করেন ইমরান।

এই বক্তৃতার পরেই পাকিস্তানের (Pakistan) সমস্ত টিভি চ্যানেলে ইমরানের ভাষণের সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়। টিভির নিয়ন্ত্রক সরকারি সংস্থা পেমরার তরফে বলা হয়েছে, “নিজের বক্তৃতার মাধ্যমে ঘৃণাভাষণ ছড়াচ্ছেন ইমরান। সরকারি পদাধিকারীদের বিরুদ্ধে এহেন মন্তব্য করলে দেশের আইন শৃঙ্খলা ব্যাহত হতে পারে। তাই এই ধরণের অনুষ্ঠান সম্প্রচার করলে সংশ্লিষ্ট চ্যানেলের লাইসেন্স বাতিল করা হবে।” নির্দেশিকা জারির সঙ্গে সঙ্গেই এই আদেশ বলবৎ করতে হবে বলেও জানিয়ে দেয় পেমরা।

[আরও পড়ুন: দোলের আগে চা বাগান শ্রমিকদের জন্য অভিনব উপহার, বসল ‘বিনে পয়সার বাজার’]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement