shono
Advertisement

আইএসআইয়ের শীর্ষপদে দাউদকে বসাল পাকিস্তান! প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট

আইএসআইয়ে ADG পদে দাউদকে নিয়োগের জল্পনা।
Posted: 02:13 PM Oct 02, 2023Updated: 05:14 PM Oct 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) গুপ্তচর সংস্থা ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্স (ISI)-এর শীর্ষ পদে দাউদ ইব্রাহিম (Dawood Ibrahim)? ফ্রি প্রেস জার্নালের এক সাম্প্রতিক রিপোর্টকে ঘিরে শুরু হয়েছে এমনই জল্পনা। ওই রিপোর্টে দাবি করা হয়েছে, আইএসআই তাদের সহকারী ডিরেক্টর জেনারেল (ADG) হিসাবে দাউদকে নিয়োগ করেছে। সেই রিপোর্টে আরও দাবি করা হয়েছে, পাক-গুপ্তচর ব্যবস্থায় দাউদের অবদানের জন্যই এই ‘স্বীকৃতি’। ফ্রি প্রেস জার্নালের রিপোর্ট অনুযায়ী, গোপনে আইএসআইয়ের সঙ্গে দাউদের যোগ ছিলই। এ বার ঘোষিতভাবে ওই সংস্থায় আসছেন দাউদ।

Advertisement

মুম্বই আন্ডারওয়ার্ল্ডের কুখ্যাত নাম দাউদ ইব্রাহিম আশির দশকে ভারত থেকে পালিয়ে দুবাই চলে যান। এর পর সেখান থেকেই অন্ধকার জগত পরিচালনা করতেন। পরবর্তীকালে পাকিস্তানে আশ্রয় নেন। ১৯৯৩ সালের ১২ মার্চ মুম্বইয়ের যে ধারাবাহিক বোমা বিস্ফোরণ হয়েছিল, তার মাস্টারমাইন্ড ছিলেন দাউদই। পাকিস্তান থেকে এই হামলা পরিচালনা করেছিলেন তিনি। উল্লেখ্য, আমেরিকা থেকে শুরু করে রাষ্ট্রপুঞ্জ, সকলেই বহু দিন আগেই দাউদকে আন্তজাতিক জঙ্গি ঘোষণা করেছে।

[আরও পড়ুন: খাঁচায় ঢুকে খাবার দিতে গিয়ে বিপত্তি, সিংহের হামলায় মর্মান্তিক পরিণতি চিড়িয়াখানার কর্মীর]

ফ্রি প্রেস জার্নালের রিপোর্ট যদি সত্যি হয়, তবে তা ভারতের জন্য সুখবর নয় বলেই মনে করা হচ্ছে। বিশেষজ্ঞদের দাবি, আর্থিক সমস্যায় জর্জরিত পাকিস্তান। সেনা ও রাজনীতিবিদরা আমজনতার আস্থা হারাচ্ছেন। এই অবস্থায় নিজেদের ভাবমূর্তি ফেরাতে শত্রু দেশে হামলার ছক কষতে পারে আইএসআই। নেতৃত্ব দিতে পারেন দাউদ।

[আরও পড়ুন: ‘শতকের সবচেয়ে তাৎপর্যপূর্ণ ভারত-আমেরিকা সম্পর্ক, কারিগর জয়শংকরই’, প্রশংসা মার্কিন সচিবের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement