shono
Advertisement

ইথিওপিয়ায় ফের জঙ্গি হামলা, মৃত কমপক্ষে ৮০

ইসলামিক জঙ্গিরা এই হামলার পিছনে আছে বলে অভিযোগ প্রশাসনের।
Posted: 02:06 PM Jan 14, 2021Updated: 03:31 PM Jan 14, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইথিওপিয়ায় ফের হামলা চালাল অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা। এর ফলে কমপক্ষে ৮০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে ইথিওপিয়ার পশ্চিম দিকে অবস্থিত বেনিশানগুল-গুমুজ প্রদেশের মেটেকেল এলাকার দালেত্তি গ্রামে। এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদী সংগঠন এর দায় স্বীকার না করলেও ইসলামিক জঙ্গিরা এই নৃশংস ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ ইথিওপিয়ার সরকারের।

Advertisement

আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকালে ইথিওপিয়া (Ethiopia )-র পশ্চিমপ্রান্তে অবস্থিত বেনিশানগুল-গুমজ প্রদেশের মেটেকেল এলাকার দালেত্তি গ্রামে আচমকা হামলা চালায় একদল জঙ্গি। তারপর নৃশংসভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গুলি করে ৮০ জনের বেশি মানুষকে খুন করে। মৃতদের বয়স দুই থেকে ৪৫ বছরের মধ্যে। এই ঘটনায় জড়িতদের খুঁজে বের করার জন্য ব্যাপক তল্লাশি চালাচ্ছে ইথিওপিয়ার সরকার।

[আরও পড়ুন: ‘পাকিস্তানের সংখ্যালঘুদের বাঁচান’, ব্রিটিশ প্রধানমন্ত্রীর কাছে আবেদন হিন্দু সংগঠনগুলির]

এপ্রসঙ্গে বুধবার ইথিওপিয়ার মানবাধিকার কমিশনের তরফে জানানো হয়, মেটেকেল (Metekel) এলাকার দালেত্তি গ্রামে মঙ্গলবার সকালে হামলা চালিয়ে ৮০ জনের বেশি মানুষকে হত্যা করা হয়েছে। এখনও পর্যন্ত হামলাকারীদের বিষয়ে কোনও তথ্য পাওয়া যায়নি। কেউ দায়ও স্বীকার করেনি। যদিও সুদান ও দক্ষিণ সুদান সীমান্ত সংলগ্ন এলাকায় থাকা ইথিওপিয়ার দালেত্তি গ্রামে ইসলামিক জঙ্গিরাই হামলা চালিয়েছে বলে দাবি তদন্তকারীদের।

গত কয়েকমাস ধরে বেনিশানগুল-গুমুজ প্রদেশের বিভিন্ন জায়গায় জঙ্গিদের হামলার ফলে কয়েক’শো মানুষের মত্যু হয়েছে। জঙ্গিরা তাঁদের ধমার্ন্তরিত করার চেষ্টা করে বিফল হয়। এরপরই ইথিওপিয়া স্বরাষ্ট্র মন্ত্রকের অফিস থেকে ওই এলাকায় বসবাসকারী বাসিন্দাদের জিজ্ঞাসা করে সম্প্রতিকালে ঘটে যাওয়া জঙ্গি হামলার বিষয়ে জানতে চান। এর ফলে এখনও পর্যন্ত ৮২টি মৃতদেহ উদ্ধার হয়েছে। জখমও হয়েছেন আরও ২২ জন।

[আরও পড়ুন: আমেরিকায় করোনার ছোবলে মৃত্যুমিছিল, খবর সংগ্রহে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন সাংবাদিকও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement