shono
Advertisement

কাঠমান্ডুর মধ্যে নাকি অবস্থিত নেপাল! ফের ইমরানের মন্তব্যে হাসির রোল নেট দুনিয়ায়

এর ভারতের জনসংখ্যা ৪০০ কোটি বলে বসেছিলেন পাক প্রধানমন্ত্রী।
Posted: 07:01 PM Mar 12, 2022Updated: 07:03 PM Mar 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুগোলেতে গোল! ফের আলটপকা মন্তব্যের জন্য ফের কটাক্ষের শিকার হলেন পাক (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। এর আগে তাঁকে বলতে শোনা গিয়েছিল উজবেকিস্তানের মানুষদের চেয়ে সেখানকার ইতিহাস নাকি তিনি বেশি জানেন। কিংবা ভারতের জনসংখ্যা নাকি ৪০০ কোটি! এবার তিনি দাবি করে বসলেন, নেপাল (Nepal) কাঠমান্ডুর ভিতরে অবস্থিত! তাঁর এহেন দাবি ঘিরে স্বাভাবিক ভাবেই হাসির রোল উঠেছে নেট ভুবনে।

Advertisement

পাকিস্তানের সাংবাদিক নালিয়া ইনায়ত একটি ভিডিও ক্লিপিং শেয়ার করেছেন। সেই ক্লিপিংয়েই ইমরানকে এমনই আজব দাবি করতে দেখা গিয়েছে। ইমরান বলেন, কাঠমান্ডুর মধ্যে অবস্থিত নেপাল। সেখানেই নওয়াজ শরিফের সঙ্গে গোপন বৈঠক সেরেছেন মোদি। তাঁর এমন দাবিতে সকলের চক্ষু চড়কগাছ।

[আরও পড়ুন: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে নেপালি নাগরিকদের উদ্ধার করল ভারত, মোদিকে ধন্যবাদ দেউবার]

দীর্ঘদিন সারা পৃথিবী জুড়ে ক্রিকেট খেলে বেড়িয়েছেন ইমরান। পড়াশোনা করেছেন লন্ডনে। আন্তর্জাতিক জগতের সঙ্গে সম্পৃক্ত হওয়ার পরেও কী করে তিনি এমন মন্তব্য করলেন তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। তবে এই প্রথম নয়, এর আগেও এমন অসংখ্য ভুল বলতে শোনা গিয়েছে পাক প্রধানমন্ত্রীকে। উজবেকিস্তান-পাকিস্তান বাণিজ্য ফোরামে ভাষণ দেওয়ার সময় তিনি বলেছিলেন, ”উজবেকিস্তানের ইতিহাস আমি উজবেক নাগরিকদের থেকেও বেশি জানি।” বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ভারতের হার নিয়ে বলতে গিয়ে ইমরানকে বলতে শোনা গিয়েছিল, ”৪০-৫০ লক্ষ জনসংখ্যার দেশ নিউজিল্যান্ড ১ বিলিয়ন ৩০০ কোটি মানুষের দেশ ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারিয়ে দিয়েছে।”

এছাড়াও আফ্রিকাকে একটি দেশ কিংবা জার্মানির সীমান্তে জাপান অবস্থিত- এই জাতীয় আজব দাবিও নানা সময়ে করেছেন তিনি। ২০১৯ সালে বিশকেকে এসসিও সামিটে অংশ নেওয়ার সময় অন্য রাষ্ট্রনেতারা দাঁড়িয়ে থাকার সময় বসে পড়েছিলেন ইমরান। সেই সময় ওই আচরণের জন্যও ট্রোলড হতে হয়েছিল পাক প্রধানমন্ত্রীকে।

[আরও পড়ুন: স্পর্শকাতর প্রযুক্তি ব্যবহারের যোগ্যতাই নেই ভারতের! ক্ষেপণাস্ত্র কাণ্ডে তোপ পাকিস্তানের]

এমনিতেই সময়টা খুব একটা ভাল যাচ্ছে না ইমরান খানের। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে বিরোধীরা। আর এই পরিস্থিতি ঘিরে টালমাটাল পাকিস্তানের সংসদ চত্বর।

বৃহস্পতিবার রাতে ইসলামাবাদের পুলিশ গ্রেপ্তার করল বিরোধী দলের বহু পাক (Pakistan) সাংসদদের। পুলিশের সঙ্গে বিরোধীদের রীতিমতো হাতাহাতি করতে দেখা যায়। এই ঘটনাকে ঘিরে সরগরম পাকিস্তানের রাজনৈতিক মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement