shono
Advertisement

‘গভীর উদ্বেগের’, রাষ্ট্রসংঘে ইজরায়েলকে কটাক্ষ করে নিন্দায় মুখর পাকিস্তান

কী বললেন পাকিস্তানের প্রতিনিধি?
Posted: 09:16 PM Oct 10, 2023Updated: 09:16 PM Oct 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হামাস জঙ্গিদের আক্রমণে রক্তাক্ত ইজরায়েল। পালটা ‘মার’ দিতে হামলা চালাচ্ছে তেল আভিভও। এই অবস্থায় ইজরায়েলকে আক্রমণ করল পাকিস্তান। রাষ্ট্রসংঘের মানবাধিকার কাউন্সিলে বক্তব্য রাখতে গিয়ে সেদেশের স্থায়ী প্রতিনিধি জামন মেহদি নিন্দা করলেন ইজরায়েলের।

Advertisement

তাঁকে এদিন বলতে শোনা গিয়েছে, ”এই তথাকথিত যুদ্ধঘোষণা এবং সাধারণ নাগরিক ও তাঁদের সম্পত্তির উপরে হামলা গভীর উদ্বেগের। ক্রমবর্ধমান পরিস্থিতিতে সেখানকার মানুষের জীবন নিয়ে আমরা উদ্বিগ্ন।” তাঁর প্রস্তাবে সাড়া দিয়ে এদিন ‘অধিকৃত প্যালেস্টাইন ভূখণ্ডে’ প্রাণহানিতে শোকপালন করেন সকলে।

[আরও পড়ুন: কেন হামলার কথা জানতে পারল না ইজরায়েল, কেনই বা অন্ধকারে মোসাদ?]

এদিকে হামাস বাহিনীকে খোলাখুলি সমর্থন জানিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লা আলি খামেনেই। কিন্তু এই হামলার পিছনে ইরানের (Iran) কোনও হাত নেই বলেই দাবি তাঁর। তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘প্যালেস্টাইনবাসীর (Palestine) জন্য আমি গর্বিত।’’ কিন্তু সেই সঙ্গে তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি। তবে প্যালেস্তিনীয়দের যে তাঁরা সমর্থন করবেন, তাও জানিয়েছেন খামেনেই। খামেনেই পরিষ্কার জানাচ্ছেন, ”আমরা প্যালেস্টাইনকে সমর্থন জানাচ্ছি। এই লড়াইকে সমর্থন জানাচ্ছি।”

প্রসঙ্গত, গত শনিবার ভোরে গাজা ভূখণ্ড থেকে ইজরায়েলের বুকে বেনজির হামলা শুরু করে প্যালেস্তিনীয় জঙ্গি সংগঠন হামাস। কেবল প্রায় ৫ হাজার রকেট নয়, গাজা থেকে মোটর গ্লাইডারে চড়ে আকাশপথে ইজরায়েলে ঢুকে পড়ে জেহাদিরা। জল ও স্থলপথেও ইজরায়েলের বেশ কয়েকটি এলাকায় ঢুকে পড়ে হামাস যোদ্ধারা। আপাতত হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ইজরায়েল। এখনও পর্যন্ত লড়াইয়ে নিহত অন্তত দেড় হাজার মানুষ।

[আরও পড়ুন: ‘প্রত্যেক হামলার পালটা দিতে পণবন্দি খুন করব’, ইজরায়েল সেনাকে হুঁশিয়ারি হামাসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement