shono
Advertisement

ভক্তির নামে নৃশংসতা! গুড ফ্রাইডেতে ক্রুশবিদ্ধ করা হল ৩ জনকে, চাবুকে মার খেলেন বহু

হাতে পায়ে পেরেক গেঁথে ক্রুশে ঝুলিয়ে দেওয়া হয় তিনজনকে।
Posted: 03:24 PM Apr 08, 2023Updated: 03:24 PM Apr 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুড ফ্রাইডে (Good Friday) পালন করতে গিয়ে নিজেদেরই ক্রুশে দিলেন খ্রিস্টিয়ানরা। ক্রুশবিদ্ধদের গায়ে চাবুক দিয়ে মারলেন অন্যরা। যিশুর ক্রুশারোপণের ঘটনা স্মরণ করতে গিয়ে এমন কাণ্ডই ঘটালেন ফিলিপিন্সের (Philippines) একটি গ্রামের বাসিন্দারা। যিশুর জীবনের শেষ কিছুটা সময় তুলে ধরতে সান হুয়ান নামে ওই গ্রামের বাসিন্দারা ক্রুশে দিলেন তিন ব্যক্তিকে। 

Advertisement

গুড ফ্রাইডেতে (Good Friday 2023) সাধারণত গির্জায় গিয়ে উপাসনা করেন খ্রিস্টান ধর্মাবলম্বীরা। তবে অনেকক্ষেত্রেই পাপের শাস্তি হিসাবে নিজেদের নির্যাতন করে থাকেন। যদিও এহেন আচরণ গির্জার আদর্শের পরিপন্থী। জানা গিয়েছে, শুক্রবার গুড ফ্রাইডে উপলক্ষে প্রায় ১৫ হাজার মানুষ জড়ো হয়েছিলেন। তাঁদের উপস্থিতিতেই শুরু হয় গুড ফ্রাইডের যাত্রা। 

[আরও পড়ুন: সতীর্থ থেকে আত্মীয়, শিশিরের মেয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধছেন অলোকের ছেলে]

জানা গিয়েছে, ইচ্ছাকৃতভাবে মাটিতে পড়ে যান অনেকেই। তাঁদের চাবুক দিয়ে মারতে থাকেন অন্যরা। মারতে মারতেই ক্রুশ দেওয়ার জায়গায় নিয়ে যাওয়া তাঁদের। কাঁটা দিয়ে তৈরি মুকুট পরিয়ে দেওয়া হয়, ঠিক যেমন যিশুর মাথায় পরানো হয়েছিল। তারপর নির্দিষ্ট একটি জায়গায় নিয়ে গিয়ে তিনজনকে ক্রুশে দেওয়া হয়।

৬৬ বছর বয়সি উইলফ্রেড সালভাদোরকে বেছে নেওয়া হয় যিশুর ভূমিকায় অভিনয় করার জন্য। তাঁর হাতে পায়ে পেরেক দিয়ে ক্রুশকাঠের সঙ্গে গেঁথে দেওয়া হয়। ওই অবস্থায় প্রায় মিনিট পনেরো ঝুলিয়ে রাখা হয় তিনজনকে। তারপরে অবশ্য পেরেক সরিয়ে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। যদিও সালভাদোরের দাবি, “যিশু আমাকে শক্তি দিয়েছেন এই কষ্ট সহ্য করার। তিনি আমাদের জন্য যা কিছু সহ্য করেছেন, সেটা শুধু প্রার্থনা করে বোঝা যায় না।” যদিও এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে স্থানীয় গির্জাগুলি।

[আরও পড়ুন: অনির্বাণ-অপর্ণাদের পালটা! রামনবমী হিংসা নিয়ে ‘বঙ্গ বিবেক’ জাগাতে মিছিলের ডাক গেরুয়া বুদ্ধিজীবীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement