shono
Advertisement

ভারতীয় জাহাজে জলদস্যুদের হামলা রুখে দিল নৌসেনার ‘মার্কোস’বাহিনী

নেভির বিশেষ মার্কোস বাহিনী অভিযান চালায়। The post ভারতীয় জাহাজে জলদস্যুদের হামলা রুখে দিল নৌসেনার ‘মার্কোস’ বাহিনী appeared first on Sangbad Pratidin.
Posted: 05:29 PM Oct 06, 2017Updated: 07:53 AM Oct 07, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় জাহাজে জলদস্যুদের হামলার ছক রুখে দিল নৌসেনা। শুক্রবার সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, এডেন উপসাগরে ভারতের পতাকা লাগানো পণ্যবাহী জাহাজ ‘এমভি জগ অমর’-এ হামলা চালায় কুখ্যাত জলদস্যুরা। স্থানীয় সময় সকাল বেলা সাড়ে ১২টা নাগাদ এই হামলা চালানো হয় বলে প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর। জানা গিয়েছে, জলদস্যুদের কাছে ছিল অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। হামলা চালিয়ে মোটা অঙ্কের মালপত্র লুট করার ছক ছিল দস্যুদের, এমনটাই মনে করছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা।

Advertisement

[‘ঝড়ের পূর্বাভাস’ বলে সেনাকর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে ট্রাম্প]

কিন্তু এই হামলার ছক বানচাল করে তার মূলচক্রী ও শাগরেদদের আটক করেছে নৌসেনার ‘আইএনএস ত্রিশূল’। ত্রিশূলে ছিলেন ভারতের অকুতোভয় নেভি মেরিন কমান্ডো মার্কোস বাহিনী। তাঁরাই মূলত যৌথ অভিযান চালিয়ে দস্যুদের পিছু হটতে বাধ্য করেন।  মাঝারি পাল্লার আগ্নেয়াস্ত্রে সজ্জিত নৌসেনার ওই রণতরী সেই সময় ওই এলাকায় টহলদারি চালাচ্ছিল। ভারতের পতাকা লাগানো  ‘এমভি জগ অমর’ জাহাজে জলদস্যুরা ঝাঁপিয়ে পড়ছে দেখতে পেয়েই রুখে দাঁড়ায় ‘আইএনএস ত্রিশূল’-এর স্পেশাল ন্যাভাল ফোর্স। প্রাথমিক সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, এই অভিযান চালিয়ে অন্তত ১২ জন জলদস্যুকে আটক করা হয়েছে। এদিনের হামলায় কোনও ভারতীয় আহত হননি। সেনা সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, নৌসেনার বিশেষভাবে প্রশিক্ষিত ‘মার্কোস’ বাহিনীকে অ্যান্টি পাইরেটস অপারেশনে নামানো হয়। ‘আইএনএস ত্রিশূল’-এর মার্কোস বাহিনীর কমান্ডাররা জলদস্যুদের কাছ থেকে একে-৪৭-এর মতো প্রচুর অস্ত্রশস্ত্র, অজস্র রাউন্ড ম্যাগাজিন উদ্ধার করেছেন। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, ‘কার্গো’ ‘এমভি জগ অমর’ জাহাজটি তার স্বাভাবিক পথে ফের যাত্রা শুরু করেছে। সেটি সৌদি আরবে যাচ্ছিল।

[কর্মক্ষেত্রে অতিরিক্ত কাজের চাপে মৃত মহিলা সাংবাদিক]

The post ভারতীয় জাহাজে জলদস্যুদের হামলা রুখে দিল নৌসেনার ‘মার্কোস’ বাহিনী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার