shono
Advertisement

কাজাখস্তানের বিমানবন্দরে ভেঙে পড়ল যাত্রীবোঝাই প্লেন, মৃত কমপক্ষে ১৫

মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। The post কাজাখস্তানের বিমানবন্দরে ভেঙে পড়ল যাত্রীবোঝাই প্লেন, মৃত কমপক্ষে ১৫ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:20 AM Dec 27, 2019Updated: 05:32 PM Dec 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেক অফের সময় আচমকা বিমানবন্দরের পাশে থাকা একটি দোতলা বাড়ির উপর ভেঙে পড়ল যাত্রীবোঝাই প্লেন। এর ফলে এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন আরও ৪৫ জন। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে কাজাখস্তানের আলমাটি আন্তর্জাতিক বিমানবন্দরে। 

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোরে আলমাটি বিমানবন্দর থেকে শতাধিক যাত্রী নিয়ে একটি প্লেন কাজাখস্তানের রাজধানী নুর সুলতানের উদ্দেশে রওনা হয়েছিল। বিমানবন্দর থেকে টেকঅফের সময় আচমকা বিপত্তি ঘটে। রানওয়ে থেকে একটু দূরে থাকা দোতলা বাড়িতে গিয়ে সোজা ধাক্কা মারে। তারপর চোখের নিমিষে একসঙ্গে ভেঙে পড়ে ওই বাড়ি ও প্লেনটি। সঙ্গে সঙ্গে সেখানে ছুটে গিয়ে জখম যাত্রীদের উদ্ধার করার চেষ্টা করেন বিমানবন্দরের আধিকারিক ও স্থানীয়রা। পরে সবাইকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ১৫ জনের মৃত্যু হয়েছে বলে জানান কর্তব্যরত ডাক্তাররা। জখম যাত্রীদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলেও জানা গিয়েছে।

[আরও পড়ুন: মানসিক যন্ত্রণার সঙ্গে লড়াইয়ে হার, নিজেকে শেষ করে দিলেন নরওয়ের সাহিত্যিক]

 

আলমাটি বিমানবন্দর(Almaty airport) কর্তৃপক্ষ সূত্রে জানানো হয়েছে, ওই বেক এয়ারওয়েজের ওই এয়ারক্রাফটটি খুব নিচ দিয়ে উড়ছিল। আচমকা রানওয়ে থেকে কিছুটা দূরে থাকা একটি দোতলা বাড়ির পিলারে ধাক্কা মারে সেটি। তারপর বাড়িটি সমেত ভেঙে পড়ে। প্লেনটিতে ৯৫ জন যাত্রী ও পাঁচজন কর্মী ছিলেন। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যে একটি তদন্ত কমিশন গঠন করে এই দুর্ঘটনার তদন্ত শুরু করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। অন্যদিকে প্রশাসনের পক্ষ থেকে এই মর্মান্তিক দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে। 

The post কাজাখস্তানের বিমানবন্দরে ভেঙে পড়ল যাত্রীবোঝাই প্লেন, মৃত কমপক্ষে ১৫ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement